সিলেটে গতকাল তাপমাত্রা সর্বোচ্চ ৩৯.০৫ ডিগ্রী ছিল, আজ বৃষ্টি হতে পারে

সিলেট বিভাগ

সিলেটে বেশ কিছুদিন থেকেই তীব্র গরম অনূভূত হচ্ছে। আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছিল ঈদের দিন সোমবার হালকা বৃষ্টি হতে পারে। তবে সিলেটে বিকেল ৫টা পর্যন্ত রোদের তাপ ছিল তীব্র। আকাশে মেঘের কোনো চিহ্ন ছিল না।

আবহাওয়া অধিদপ্তর আরও জানায়, ভারতের মধ্যপ্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত মৌসুমী স্থল নিম্নচাপটি পশ্চিম দিকে অগ্রসর হয়ে বর্তমানে রাজস্থান এবং তৎসংলগ্ন এলাকায় সুস্পষ্ট লঘুচাপ রূপে অবস্থান করছে। এটি আরো পশ্চিমদিকে অগ্রসর হয়ে ক্রমশ দুর্বল হয়ে যেতে পারে এবং এটি মৌসুমী বায়ুর অক্ষের সাথে মিশে গিয়েছে।

সিলেট আবহাওয়া অফিস সূত্র জানায়, সিলেটে গতকাল বিকেল ৩টা পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৭.০৯ ডিগ্রী সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৮.০৮ ডিগ্রী সেলসিয়াস। তবে সিলেটে বাতাস ছিল। যার কারণে বাতাসের আর্দ্রতাও অনেক কম রয়েছে।

সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, ঈদের দিন ভোরে বৃষ্টির পূর্বাভাস ছিল কিন্তু এটি পাল্টে গিয়ে তাপমাত্রা বাড়তে শুরু করে। গতকালকে তাপমাত্রা সর্বোচ্চ ৩৯.০৫ ডিগ্রী রেকর্ড করা হয়েছে বিকেল পর্যন্ত। তবে আজ মঙ্গলবার ভোর থেকে তিন চার দিন বৃষ্টি হওয়ার পূর্বাভাস আমাদের কাছে রয়েছে।

  •  
  •  

Leave a Reply