আজ চাকরির শেষ দিন হলেও স্বপদে থাকছেন ডিএমপি কমিশনার

প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০১৯

আজ চাকরির শেষ দিন হলেও স্বপদে থাকছেন ডিএমপি কমিশনার

বয়স বিবেচনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়ার চাকরি জীবনের শেষ দিন মঙ্গলবার (১৩ আগস্ট)। তবে আপাতত তাকে স্বপদ থেকে বিদায় দেওয়া হচ্ছে না।

ঐতিহাসিক প্রেক্ষাপট বিবেচনায় আগস্ট মাস ঘিরে বিভিন্ন শঙ্কা থাকায় আপাতত তাকে পরিবর্তন করার চিন্তা-ভাবনা করছে না সরকার।

সূত্র জানিয়েছে, চলতি মাসের জন্য ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াকে স্বপদে বহাল রেখে মঙ্গলবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি হতে পারে।

পুলিশের একটি সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন থেকে দেশে আসার পর ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া তার সঙ্গে বিদায়ী সাক্ষাত করতে যান। এসময় তাকে চলতি মাসেও দায়িত্ব পালন করে যেতে বলেছেন প্রধানমন্ত্রী।

সূত্রটি আরও বলেন, এ মাসেই ডিএমপি কমিশনার কে হচ্ছেন তা চূড়ান্ত করা হবে। এই পদে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (এইচআরএম) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, সিআইডির প্রধান অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম এবং পুলিশ স্টাফ কলেজের রেক্টর অতিরিক্ত আইজিপি শেখ মারুফ হাসানের নাম শোনা যাচ্ছে। এ তিনজনের মধ্য থেকে যেকোনো একজনকে ডিএমপি কমিশনার হিসেবে চূড়ান্ত করবেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ১৫ আগস্ট, ১৭ আগস্ট এবং ২১ আগস্টের মতো ঘটনার কথা বিবেচনায় দুর্বৃত্তরা যাতে এ মাসে কোনো ধরনের ঘটনা ঘটাতে না পারে, সেজন্য চলতি মাসেও আছাদুজ্জামান মিয়াকে ডিএমপি কমিশনার পদে দায়িত্বে বহাল রাখা হচ্ছে।