আ ফ ম কামালকে শেষ বিদায়, চোখের অশ্রু আর বৃষ্টির জল যেন একাকার

প্রকাশিত: ১২:৫১ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০১৯

আ ফ ম কামালকে শেষ বিদায়, চোখের অশ্রু আর বৃষ্টির জল যেন একাকার

শোকসাগরে ভাসছে সিলেট। চোখের অশ্রু আর বৃষ্টির জল যেন একাকার। আত্মীয় স্বজন, পাড়া প্রতিবেশী এবং দীর্ঘ দিনের সঙ্গীরা কান্নায় ভেঙ্গে পড়েন। সাবেক সিলেট পৌরসভার চেয়ারম্যান ও প্রবীণ রাজনীতিবীদ আ ফ ম কামালকে এভাবেই শেষ বিদায় জানালেন সিলেটবাসী।

রোববার বিকেল সাড়ে ৫টায় ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার মানুষ তাঁর জানাজায় অংশ নেন। তার আগে সংক্ষিপ্ত বক্তব্যে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বক্তারা আ ফ ম কামালকে একজন সফল রাজনীতিবিদ হিসাবে আখ্যায়িত করে বলেন, তিনি সিলেট পৌরসভার একাধিকবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। সিলেট মহানগরের অনেক উন্নয়নের নায়ক তিনি। রাজনীতিবিদ হিসাবে তিনি অনেকের জন্য ছিলেন অনুকরণীয়। বক্তারা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়াও মরহুমের বড় ছেলে মুর্শেদ কামাল, জামাতা মাজহারুল ইসলাম ডালিম সিলেটের সর্বস্তরের জনগন, আত্মীয়-স্বজন ও গুণগ্রাহীদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন।

জানাজা শেষে মানিক পীর (রহঃ) কবরস্থানে তাকে চিরনিদ্রায়  শায়িত করা হয়।

গত শনিবার রাত ১০টা ২০মিনিটের সময় নগরীর ওয়েসিস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৭৬ বছর। আ.ফ.ম কামাল মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে’সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

তার জানাযায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, আওয়ামী লীগ নেতা আব্দুল খালিক‘সহ বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সাধারণ মুসল্লিরাও অংশ নেন।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট