কোন কর্মকর্তা হয়রানি করলে, সরাসরি আমাকে জানাবেন : পুলিশ সুপার ফরিদ উদ্দিন

সিলেট বিভাগ

সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন (পিপিএম) বলেছেন, ‘থানা হবে অসহায় ও নির্যাতিত মানুষের আশ্রয়স্থল। এখন থেকে কেউ যদি থানায় সাধারণ ডায়রি করতে যান, পুলিশ ভ্যারিফিকেশন সার্টিফিকেট চান, তবে হয়রানিতে পড়তে হবে না। যদি কোন কর্মকর্তা হয়রানি করেন, সরাসরি অভিযোগ করবেন। কাউকেই ছাড় দেয়া হবে না।’

বুধবার বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে থানা পুলিশ আয়োজিত মাদক, সন্ত্রাস ও জঙ্গি বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, ‘পুলিশ জনগণের বন্ধু। তারা চায় মানুষ নির্বিঘেœ বসবাস করুক। তারপরও সমাজে অপরাধ থেমে নেই। কোম্পানীগঞ্জ সীমান্ত অধ্যুষিত উপজেলা হওয়ায় এখানে মাদকের ব্যাপক ছড়াছড়ি রয়েছে। মাদকের ব্যাপারে আমাদের জিরো টলারেন্স রয়েছে। মাদক কারবারি ও সেবনকারী যেই হোক কঠোরভাবে দমন করবে পুলিশ।’

তিনি বলেন, কোম্পানীগঞ্জ উপজেলার পাথর সারাদেশে যায়। এখানকার ভোলাগঞ্জ, শাহ আরফিন টিলাসহ বিভিন্ন কোয়ারিতে অবৈধভাবে পাথর উত্তোলন হচ্ছে। এটি দীর্ঘদিনের পুরনো সমস্যা। এখনই সম্পূর্ণ নিয়ন্ত্রণ করা পুলিশের একার পক্ষে সম্ভব নয়। কেননা কোয়ারিগুলোর সাথে জেলা ও স্থানীয় প্রশাসনসহ বিভিন্ন দপ্তর জড়িত। এটি সমন্বয় করে করতে হবে। তবে পুলিশ নিজেদের পক্ষ থেকে শতভাগ চেষ্টা করবে পাথর উত্তোলন যাতে একটি নিয়মতান্ত্রিক পর্যায়ে থাকে।

কোম্পানীগঞ্জ থানার সেকেন্ড অফিসার মোঃ বদিউজ্জামানের পরিচালনায় পুলিশ কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো: মাহবুবুল আলম, গোয়াইনঘাট সার্কেলের এএসপি মো: নজরুল ইসলাম ও কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ শামীম আহমদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ আলী আমজদ, সাধারণ সম্পাদক মোঃ আপ্তাব আলী কালা মিয়া, জেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান ফাতেমা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ লাল মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মোঃ আয়শা বেগম, কোম্পানীগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ডাক্তার মোঃ আব্দুন নুর, ইসলামপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বাবুল মিয়া, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ আবুল হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মছব্বির, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান, কোম্পানীগঞ্জ যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ আব্দুর রহমান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ হাবিবুল্লাহ জাবেদ প্রমুখ।

Leave a Reply