বিশ্বকাপের ইতিহাস ওলট-পালট করে রোহিত শর্মার রেকর্ড

খেলার খবর

রোহিত শর্মা মানেই সেঞ্চুরি, রোহিত শর্মা মানেই ডাবল সেঞ্চুরি, রোহিত শর্মা মানেই রানের পাহাড়। তাই তো তার আরেক নাম ‘রো.হিট ম্যান’।  চলমান বিশ্বকাপে তো সেঞ্চুরির বন্যাই বয়ে দিলেন ভারতীয় এই ওপেনার। রান সংগ্রহের তালিকায় নিজের নাম সবার আগেই রেখেছেন তিনি। এরপরেও থামেননি। নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ভেঙেছেন বিশ্বকাপের সব ইতিহাস। এক বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি হাঁকানোর দুরহ কাজটি আজ সেরেছেন রোহিত। যার মধ্যে আবার তিনটি টানা সেঞ্চুরি।

চলমান দ্বাদশ বিশ্বকাপে আট ম্যাচে ব্যাট হাতে ক্রিজে নেমে পাঁচটি শতক হাঁকিয়েছেন তিনি। যা বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ সংখ্যক সেঞ্চুরি। এর আগে এক বিশ্বকাপে সর্বোচ্চ চারটি সেঞ্চুরি ছিলো শ্রীলঙ্কার লিজেন্ড কুমারা সাঙ্গাকারার। ২০১৫ অস্ট্রেলিয়া বিশ্বকাপে সাত ম্যাচ খেলে চার সেঞ্চুরি করেছিলেন তিনি। কিন্তু এবারের আসরে সেটা ভেঙে দিলেন রোহিত শর্মা।

ইংল্যান্ড বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে ১ এবং উইন্ডিজের বিরুদ্ধে ১৮ রান ছাড়া সবগুলো ম্যাচেই তিনি উজ্জ্বল ছিলেন। টুর্নামেন্টে তার ইনিংসগুলো ছিলো যথাক্রমে ১২২*, ৫৭, ১৪০, ১, ১৮, ১০২, ১০৪ ও ১০৩। মোট রান ৬৪৭। বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙতেও আর বেশি দূরে নেই রোহিত। স্বদেশী লিজেন্ড শচীনের ৬৭৩ রান টপকাতে আর ২৭ রান লাগে রোহিতের। বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত হওয়া ভারতের পরবর্তী ম্যাচে মাঠে নামলেই শচীনকে টপকে যাওয়ার সুযোগ থাকবে এই ওপেনারের।

  •  
  •  

Leave a Reply