ভারতে নিখোঁজ পংকজ চন্দ্র নাথকে দেশে ফিরিয়ে আনার দাবীতে মানববন্ধন

সিলেট বিভাগ

২ জুলাই ২০১৯, মঙ্গলবার : চিকিৎসার জন্য ভারতে গিয়ে নিখোঁজ হওয়া পংকজ চন্দ্র নাথকে দেশে ফিরিয়ে আনার দাবিতে সর্বস্তরের সিলেটের খাদিমপাড়া ইউনিয়নবাসীর এক মানববন্ধন গতকাল সোমবার (১জুলাই) অনুষ্ঠিত হয়।

জগলুল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে পররাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে বক্তারা বলেন, ৪ নং খাদিম পাড়া ইউনিয়নের স্বনামধন্য ব্যক্তি শ্রী প্রদণ্য চন্দ্র নাথের ছোট ছেলে পংকজ চন্দ্র নাথ (২৯) গত ১১ নভেম্বর, ২০১৮ তারিখে সিলেটে একটি সড়ক দূর্ঘটনায় মারাত্মকভাবে আহত হয়। প্রথমে সিলেট ও পরে ঢাকায় চিকিৎসার পর প্রত্যাশিত ফল না পাওয়ায়, উন্নত চিকিৎসার জন্য তাকে নিয়ে তার পরিবারের সদস্যরা গত ৩০ শে জানুয়ারি, ২০১৯ তারিখে ভারতের খ্রিস্টান মিশনারীজ ক্লিনিকের উদ্দেশ্যে তামিলনাড়ু অঙ্গরাজ্যের ভেলোর শহরে পৌঁছান। পরে, ক্লিনিক সংলগ্ন ‘রাহাত লজ’ নামে একটি আবাসিক হোটেলে অবস্থান করেন। ঐ দিনই, উক্ত হোটেল থেকে দুপুর প্রায় সাড়ে বারোটার দিকে পংকজ তার সাথে যাওয়া সদস্যদের অজান্তেই হোটেল থেকে নীচে নামে। পরিবারের সদস্যরা তাকে রুমে দেখতে না পেয়ে সাথে সাথেই হোটেলের নিচে নেমে তাকে খোঁজতে থাকে।

উল্লেখ্য যে, পংকজের সাথে কোন মোবাইল না থাকায় পরিবারের সদস্যরা তার সাথে যোগাযোগ করতে না পেরে নিজেরা তাকে খোঁজার পাশাপাশি হারিয়ে যাওয়া এলাকার চারিদিকে পোস্টারের মাধ্যমে প্রচারণা চালায়। এর সুবাদে, স্থানীয়রা কিছু সংখ্যক অপরিচিত ব্যক্তিদের সাথে তাকে শহরের বিভিন্ন জায়গায় দেখতে পায় ও তার আত্মীয় স্বজনের সাথে যোগাযোগ করে। কিন্তু, অপরিচিত ব্যক্তিরা তৎক্ষনাৎ তাকে জোরপূর্বক সাথে নিয়ে স্থানগুলো থেকে আড়াল হয়ে যায়। ভারতীয় পুলিশের আংশিক সহায়তা ও নিখোঁজের আত্মীয়দের সর্বাত্মক প্রচেষ্টায় তারা অসাধু ঐ চক্রের একজনকে সনাক্ত করে ও তার সাথে অজ্ঞাত পরিচয় দিয়ে যোগাযোগ করার চেষ্টা করে।

মানববন্ধনে বক্তারা বলেন, অসাধু চক্রের কবল থেকে পংকজকে উদ্ধার করতে ভারতীয় গোয়েন্দা সংস্থা সি বি আই এর হস্তক্ষেপ একান্ত প্রয়োজন। কিন্তু, সি বি আই বরাবর বাংলাদেশ সরকারের যোগাযোগ ব্যতীত সংস্থাটি উক্ত বিষয়ে নজর দিতে ইচ্ছুক নয়। তাই, মানববন্ধনে বক্তারা বিষয়টি পররাষ্ট্রমন্ত্রীর দৃষ্টিগোচরের মাধ্যমে দ্রুত পংকজ চন্দ্রনাথকে নিজ দেশে ফিরিয়ে আনার আহবান জানান।
সভায় বক্তব্য রাখেন, খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান এডভোকেট আফছর আহমদ, সাবেক চেয়ারম্যান মাজহারুল ইসলাম ডালিম, শিক্ষক বিকাশ চন্দ্র নাথ,শিক্ষক নিকুঞ্জ বিহারী গুন,ইউপি সদস্য আনোয়ার হোসেন আনু,নিখোঁজ পংকজের বড় ভাই সুভাষ চন্দ্র নাথ ও ছোটো ভাই প্রজেশ চন্দ্র নাথ। – বিজ্ঞপ্তি

Leave a Reply