সিলেট প্রেসক্লাবে স্বাস্থ্য সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিত: ১১:৫৬ অপরাহ্ণ, জুন ২৮, ২০১৯

সিলেট প্রেসক্লাবে স্বাস্থ্য সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা

সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মৃনাল কান্তি দেব বলেছেন, সিলেটের স্বাস্থ্যখাতের অনিয়ম-অসংগতি এবং সাফল্য সাংবাদিকরা লেখলেখির মাধ্যমে তুলে ধরলে সমাজ ও দেশ উপকৃত হবে। তবে, ভুল তথ্য উপস্থাপন করে কারো ক্ষতি করা যাবে না।

শুক্রবার বিকেলে সিলেট প্রেসক্লাব মিলনায়তনে স্বাস্থ্য সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ইউএসএইড, বাংলাদেশ মানবধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএস) ও উজ্জীবন-এর যৌথ উদ্যোগে দিনব্যাপী এ কর্মশালায় সিলেটে কর্মরত ২৫ জন গণমাধ্যমকর্মী অংশ নেন।

সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি, বাংলাদেশ মানবধিকার সাংবাদিক ফোরাম (বিএসএসএম) সিলেটের সমন্বয়ক ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অতিরিক্ত বিভাগীয় কমিশনার আরও বলেন, সংবাদ লেখার ক্ষেত্রে বেশ কিছু কৌশল ও সাংবাদিকতার নানা দিক জানতে হয়। প্রশিক্ষণের মাধ্যমে সেটা অর্জিত হয়। সাংবাদিকরা প্রশিক্ষণলব্ধ জ্ঞান কার্যক্ষেত্রে প্রয়োগ করলে নিজেরা যেমন উপকৃত হবেন, তেমনি সমাজ ও দেশ উপকৃত হবে। তবে, সংবাদ লেখার ক্ষেত্রে সেটা হতে হবে বস্তুনিষ্ট।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় সহকারী পরিচালক (স্বাস্থ্য) ডা. আনিসুর রহমান, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির ও সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মানবধিকার সাংবাদিক ফোরাম বিএসএসএম-এর মহাসচিব খায়রুজ্জামান কামাল।

সিলেট প্রেসক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক নূর আহমদের সঞ্চালনায় কর্মশালায় প্রশিক্ষক ছিলেন বিশিষ্ট সাংবাদিক সালিম সামাদ, দৈনিক কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার পার্থ সারথি দাস, দৈনিক অবজারভারের সাংবাদিক খুরশিদ মহল শাপলা। অংশগ্রহণকারীদের মধ্যে বক্তব্য রাখেন তাসলিমা খানম বীথি ও মো. রেজাউল হক।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট