দৈনিক সিলেটের ডাক’র সাবেক প্রধান সম্পাদনা সহকারী জাহেদের ইন্তেকাল : বিভিন্ন মহলের শোক প্রকাশ

সিলেট বিভাগ

দৈনিক সিলেটের ডাক-এর সাবেক প্রধান সম্পাদনা সহকারী, জেলা গণতন্ত্রী পার্টির সমাজসেবা সম্পাদক, বিশিষ্ট সমাজসেবী, নগরির ২৫নং ওয়ার্ডের বারখলা মহল্লা নিবাসী মোঃ জামিনুর রশীদ জাহেদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ——- রাজেউন)। গতকাল (১৫ জুন) শনিবার সকাল ১১টায় দক্ষিণ সুরমার চন্ডিপুলস্থ একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। গত ১০ জুন সোমবার আকস্মিক মস্তিস্কে রক্তক্ষরণে আক্রান্ত হলে সংজ্ঞাহীন অবস্থায় তাঁকে হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। চিকিৎসকদের আপ্রাণ প্রচেষ্টায়ও তাঁর সংজ্ঞা ফিরে আসেনি। শেষপর্যন্ত চিকিৎসাধীন অবস্থায়-ই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। জামিনুর রশীদ জাহেদ পক্ষাঘাতে আক্রান্ত হয়ে দীর্ঘদিন থেকে অসুস্থ ছিলেন। অত্যন্ত হাস্যরসিক ও সদালাপী জাহেদের মৃত্যু সংবাদ শোনার পর আত্মীয়-স্বজন ও বন্ধুমহলে শোকের ছায়া নেমে আসে। উল্লেখ্য, জামিনুর রশীদ জাহেদ বেশ কয়েক বছর সিলেট বহুল প্রশংসিত অধুনালুপ্ত দৈনিক জালালাবাদী ও সাপ্তাহিক সিলেট সমাচার পত্রিকায় কাজ করেছেন।
বারখলা নিবাসী পুলিশের সাবেক ইন্সপেক্টর মরহুম এম আহমদের ৬ ছেলে ও ৪ মেয়ের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয় ছেলে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৫৭ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ২ মেয়ে, বৃদ্ধ মাতা, ৫ ভাই ও ৪ বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, সহকর্মী ও শুভাকাঙ্খী রেখে গেছেন। গতকাল বাদ মাগরিব কায়েস্তরাইল, বারখলা, মুছারগাঁও ও দাউদপুর কেন্দ্রীয় জামে মসজিদে নামাজে জানাজা শেষে মরহুমের লাশ পারিবারিক কবরস্তানে দাফন করা হয়। জানাজায় রাজনীতিবিদ, সাংবাদিক, সাহিত্যিক, ব্যবসায়ী, সমাজসেবীসহ সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন।
এদিকে, জেলা গণতন্ত্রী পার্টির সমাজসেবা সম্পাদক মোঃ জামিনুর রশীদ জাহেদ-এর মৃত্যুতে পার্টির বিভিন্ন ইউনিট থেকে গভীর শোক জ্ঞাপন করা হয়েছে। পার্টির কেন্দ্রীয় সভাপতি ব্যারিস্টার মোহাম্মদ আরশ আলী, সিলেট জেলা সভাপতি মোঃ আরিফ মিয়া, সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরী, সহ-সভাপতি প্রকৌশলী আইয়ুব আলী, বিপুল বিহারী দে, আলহাজ্ব মোঃ আব্দুল হান্নান, সরদার আব্দুল কুদ্দুছ, মাছুম আহমদ, আসাদ খান, সৈয়দ সয়েফ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক গুলজার আহমদ, দফতর সম্পাদক আজিজুর রহমান খোকন প্রমুখ এক যুক্ত বিবৃতিত্বে এ শোক জ্ঞাপন করেন। বিবৃতিদাতারা মরহুমের সুদীর্ঘ কর্মজীবনের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাঁর রুহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারবর্গের প্রতি সহমর্মিতা জানান।
সংবাদকর্মী মোঃ জামিনুর রশীদ জাহেদের মৃত্যুতে অনুরূপ পৃথক বিবৃতিতে দক্ষিণ সুরমা প্রেসক্লাব, সিলেট-এর সিনিয়র সহ-সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর, বৃহত্তর স্টেশন রোড ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুস ছত্তার, দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতির সভাপতি ডা. ময়নুল ইসলাম, সাধারণ সম্পাদক হাজী ফারুক আহমদ ও যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক এম আহমদ আলী গভীর শোক জ্ঞাপন করে তাঁর রুহের মাগফেরাত কামনা করেছেন। বিবৃতিতে তাঁরা মরহুমের শোকসন্তপ্ত সকল সদস্যের প্রতি সহানুভূতি জানান।-বিজ্ঞপ্তি

  •  
  •  

Leave a Reply