সিলেটের নতুন পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন

সিলেট বিভাগ
বিদায়ী পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান

নিজাম ইউ জায়গীরদার : গতকাল বৃহস্পতিবার বিকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক আদেশে সিলেটে নতুন পুলিশ সুপার হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে মোহাম্মদ ফরিদ উদ্দিনকে। এর আগে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (ওয়ারী বিভাগ) ছিলেন।

সংক্ষিপ্ত পরিচয়ঃ ১৯৭৫ সালের ৭ জুলাই কুমিল্লার চৌদ্দগ্রামে জন্ম নেয়া এই পুলিশ কর্মকর্তার বাবার নাম মোহাম্মদ হাসমত আলী এবং মায়ের নাম ফাতেমা জাহান বানু। তিনি ১৯৯১ সালে শলাকান্দি জি. সি. উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯৩ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর বন ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তি হয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বের হন ২০০১ সালে।

পরবর্তীতে বিসিএস ক্যাডার হিসেবে যোগ দেন বাংলাদেশ পুলিশ বাহিনীতে। ২০১৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধতত্ত্ব বিভাগ থেকে আরেকটি মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে তিনি ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-পূর্ব) ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মতিঝিল) হিসেবে দায়িত্ব পালন করেন।

এদিকে সিলেট জেলার পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামানকে সিলেট থেকে বদলি করা হয়েছে। মোঃ মনিরুজ্জামানকে ঢাকায় বিশেষ শাখার (এসবি) বিশেষ পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।

  •  
  •  

Leave a Reply