ডিআইজি মিজানুরের কাছে তথ্য পাচার, দুদকের পরিচালক বরখাস্ত

জাতীয়

নারী নির্যাতনের অভিযোগে দায়িত্ব থেকে প্রত্যাহার হওয়া পুলিশের বিতর্কিত উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের কাছে তথ্য পাচার ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অপরাধলব্ধ সম্পত্তি ব্যবস্থাপনা ইউনিটের পরিচালক খন্দকার এনামুল বাসিরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। আজ সোমবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় প্রধান কার্যালয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ এ তথ্য জানান।

এক সাংবাদিকের প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, ঘুষ লেনদেনের ঘটনায় কমিশনের সচিব দিলওয়ার বখতকে প্রধান করে গতকাল রোববার তিন সদস্যের উচ্চপর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে অর্থাৎ আজ প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে আজ এনামুল বাসিরকে সাময়িকভাবে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়।

ইকবাল মাহমুদ আরও বলেন, ডিআইজি মিজানুর রহমানের দুর্নীতির তদন্ত থেকে এনামুল বাসিরকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে কমিশনের তথ্য পাচার এবং শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়েছে। এদিকে ডিআইজি মিজানের ব্যাংক অ্যাকাউন্ট এতদিন জব্দ থাকলেও বিপুল এই টাকার উৎসের তদন্তে একটি কমিটিও গঠন করেছে দুদক।

Leave a Reply