রাতের ভোটে কি দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে : রিজভী

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, জুন ৭, ২০১৯

রাতের ভোটে কি দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে : রিজভী

‘বিএনপি বিদেশে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে, এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে’- ফিনল্যান্ডে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর দেয়া এমন বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, দেশে মধ্যরাতে নির্বাচন হয়, ২০১৪ সালে একতরফা নির্বাচনে ১৫৩ আসনে ক্ষমতাসীনরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়, তাতে কি দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে?

শুক্রবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এ সময় রিজভী বলেন, দেশ-বিদেশের সবাই জানে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কীভাবে বাংলাদেশের সুষ্ঠু নির্বাচনকে নিরুদ্দেশ করে গণতন্ত্রকে ধ্বংস করেছেন। প্রধানমন্ত্রী হিংসা-প্রতিহিংসার ছোবলে গণতন্ত্রের শাশ্বত বাণী মত-পথ ও আদর্শের ভিন্নতার মধ্যে ঐক্যের মিলিত সুরকে ক্ষতবিক্ষত করেছেন। তিনি দেশকে চিরস্থায়ী বিভেদ-বিভাজনের সর্বনাশা নৈরাজ্যের দিকে ঠেলে দিয়েছেন। এর একটি ভয়ঙ্কর উদাহরণ- রাজনৈতিক প্রতিপক্ষ হওয়ার কারণে দেশের সর্বাধিক জনপ্রিয় দেশনেত্রী খালেদা জিয়াকে বন্দি করে রেখেছেন। সত্তোরোর্ধ অসুস্থ একজন নারীকে আজ কারাগারের অন্ধকার প্রকোষ্টে দিন কাটাতে হচ্ছে। ঈদের দিনেও তার মুক্তি মেলেনি।

ঈদের রাতে পুরান ঢাকার জাহাজবাড়ি ভেঙে ফেলার নিন্দা জানিয়ে রিজভী বলেন, ঈদের রাতে ভেঙে ফেলা হলো পুরান ঢাকার জাহাজবাড়ি। স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা হাজী সেলিম লোকজন দিয়ে ঈদের রাতে হঠাৎ চকবাজারের এই ভবন ভেঙে ফেলেছেন বলে গণমাধ্যমে খবর বেরিয়েছে। এ বাড়িটি একটি ঐতিহ্য। শতবর্ষী এই ঐতিহ্যবাহী ভবনটি প্রত্নতাত্ত্বিক নিদর্শন। হাইকোর্টেরও নিষেধাজ্ঞা ছিল। তার পরও আওয়ামী দখলদারির হাত থেকে এই ঐতিহ্যবাহী বাড়িটি রেহাই পেল না। এ ঘটনায় আবারও প্রমাণিত হলো, আওয়ামী লীগ মূলত এখন ‘দখল লীগ’-এ পরিণত হয়েছে।

বিএসএমএমইউ হাসপাতাল থেকে বোমা উদ্ধারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিএনপির এ নেতা বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় এক জরুরি সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বোমা উদ্ধারের ঘটনায় সেখানে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসনের জীবন ও নিরাপত্তা নিয়ে দলের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করেছি। আমি আজকে আবারও বোমা উদ্ধারের ওই রহস্যজনক ঘটনায় দেশনেত্রী খালেদা জিয়ার সার্বিক নিরাপত্তা ও সুচিকিৎসা নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।