‘দেশে দেশে স্বৈরতন্ত্র সরকারের পতন হচ্ছে, এ সরকারেরও পতন হ‌বে’

রাজনীতি

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, ‘প্যারোল কিংবা শপথ কোনটাই বিএনপির গ্রহণ করে নাই। বিএনপি গ্রহণ করেছে গণতন্ত্রের অকুতোভয় সৈনিকদের আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে দে‌শে গণতন্ত্র প্রতিষ্ঠিত করা।’

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় দলের উদ্যোগে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ জাতীয় দল।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুঁদার সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, জেবা আমিন খান, নিপুন রায় চৌধুরী, স্বেচ্ছাসেবকদলের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ বক্তব্য রাখেন।

শামসুজ্জামান দুদু ব‌লেন, ‘আমরা লক্ষ্য করছি দেশে দেশে স্বৈরতন্ত্র সরকারের পতন হচ্ছে। গণতন্ত্র প্রতিষ্ঠায় জনগণ রাস্তায় নেমে পড়ছে। বাংলাদেশ গত ১২ বছর ধরে স্বৈরতন্ত্রে সরকারের কবলে পড়েছে। এ সরকারেরও পতন হ‌বে, ত‌বে আমরা দিন তারিখ দিয়ে এই সরকারের পতন ঘটাতে চাই না।’

ছাত্রদ‌লের সাবেক এই সভাপ‌তি ব‌লেন, ‘বেগম খালেদা জিয়া বের হবেন সাহসিকতার প্রতীক হয়ে।নেত্রীকে আমরা বের করবো আন্দোলনের মধ্য দিয়ে। এদেশের ছাত্র সমাজ, মেহনতি মানুষের আন্দোলনের মধ্য দিয়ে ‌তি‌নি বের হ‌বেন। আর সেই কারণে সরকার বিভিন্ন ধুম্রজাল সৃষ্টি করছে। কখনো প্যারোলের কথা বলছে, কখনো সংসদ সদস্যদের শপথের কথা বলছে। কিন্তু বিএনপি থেকে স্পষ্ট করে বলা হয়েছে প্যারোল অথবা শপথ কোনটাই বিএনপির গ্রহণ করে নাই। বিএনপি গ্রহণ করেছে একটি সেটি হলো গণতন্ত্রের অকুতোভয় সৈনিকদের আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পতন ঘটানো।এর মধ্য দিয়ে আমরা গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে চাই এটাই আমাদের লক্ষ্য।

  •  
  •  

Leave a Reply