আন্তর্জাতিক বর্ণ-বৈষম্য বিলোপ দিবসে বিডিইআরএম’র মানববন্ধন

সিলেট বিভাগ

আন্তর্জাতিক বর্ণ-বৈষম্য বিলোপ দিবস উপলক্ষ্যে জাত-পাত ও পেশাভিত্তিক বৈষম্য প্রতিরোধ প্রস্তাবিত ‘বৈষম্য বিলোপ আইন’ দ্রুত প্রণয়ন করার দাবিতে সিলেট জেলা দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) এর উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মুখে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা শাখা দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলনের সভাপতি স্বপন কুমার ঋষি দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সঞ্জু রবি দাসের সঞ্চালনায় মানবন্ধনে বক্তারা বলেন, সিলেট জেলা দলিত জনগোষ্ঠীর ভুমিহীনদের দক্ষিন সুরমা উপজেলাতে অনতিবিলম্বে আশ্রয়ন প্রকল্প করে দেওয়ার জন্য এবং জাতীয় বাজেটে জনগোষ্ঠীর জন্য সামাজিক নিরাপত্তা কর্মসূচির বরাদ্দ বৃদ্ধি করতে হবে। সরকারী চাকুরিতে দলিত জনগোষ্ঠীর জন্য কোটা প্রবর্তন করতে হবে। বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সিলেট জেলা প্রশাসকের নিকট জোর দাবি জানান।

মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মতিলাল বাল্মীকী, সহ-সভাপতি মিনা রানী ঋষি, উপদেষ্টা মন্ডলীর সদস্য আবুরাম রবি দাস, শাহনাজ বেগম, মহিলা সম্পাদিকা রাজলক্ষ্মী সিনহা।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদস্য খগেন্দ্র ঋষি, মোহাম্মদ মকুল খন্দকার, সচিন্দ্র ঋষি, শ্রর্মিলা রানী ঋষি,ফুলচাঁন ঋষি, শুভতোষ ঋষি শুভ, সুজাতা রাণী ঋষি, সাহেদা বেগম, সালমা বেগম, মোহাম্মদ নাজিম উদ্দিন, মোহাম্মদ ইকবাল কর্ণেল, সমির ঋষি, বাবুলরাম রবি দাস, ম্ন্নুা রবি দাস, মোহাম্মদ রাজু আহমদ, রতন রবি দাস, সুমন রবি দাস, মোছা বিনা কামাল, রতন রবি দাস, জনমালা ঋষি, মহেষ রবি দাস প্রমুখ।

Leave a Reply