বৃটেনে আওয়ামীলীগ ও যুবলীগের বিজয় দিবস পালন

প্রবাস

বৃষ্টল বাথ এন্ড ওয়েষ্ট আওয়ামীলীগ ও যুবলীগ এর যৌথ উদ্যোগে বাংলাদেশের ৪৭তম বিজয় দিবস  উপলক্ষে এক আলোচনা সভা বৃষ্টলের স্থানীয় একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে।

বৃষ্টল আওয়ামীলীগ নেতা রফিক উদ্দিন খান এর সভাপতিত্বে ও যুবলীগ বৃষ্টল বাথ এন্ড ওয়েষ্ট শাখার সভাপতি খায়রুল আলম লিংকন এর পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আওয়ামীলীগ নেতা আইয়ুব আলী ও জাতীয় সংগীত পরিবেশন করেন যুবলীগের ধর্ম  বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান। অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১’ইন ইউকের সভাপতি  সাবেক ছাত্রনেতা ও ওয়েলস আওয়ামীলীগ লিডার মোহাম্মদ মকিস মনসুর ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃষ্টল আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আরিফ উদ্দীন ইসলাম, ছমর আলী ট্রেজারার আওয়ামীলীগ বৃস্টল বাথ এন্ড ওয়েস্ট শাখা। বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম ইউ কে শাখার সাংগঠনিক সম্পাদক শাহ শাফি কাদির, বৃষ্টল বাংলা প্রেসক্লাব সভাপতি কামরুল ইসলাম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম নিউপোর্ট শাখার সভাপতি আব্দুর রউফ তালুকদার, আওয়ামীলীগ নেতা মোসাদ আলী, ওয়েলস সেচ্ছাসেবকলীগ সভাপতি জুয়েল মিয়া।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুবলীগ বৃষ্টল বাথ এন্ড ওয়েষ্ট শাখার সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক,সহ -সভাপতি আব্দুল ওয়াহিদ,যুবলীগ সেক্রেটারী লিটন আলম বদরুল, সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান জুনেল,সহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ  নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা মহররম আলী।

আওয়ামীলীগ দপ্তর সম্পাদক আইয়ুব আলী, যুবলীগ সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ, যুবলীগ যুগ্ম সম্পাদক টিএম তারিফুল ইসলাম, যুবলীগ যুগ্ম -সম্পাদক এমদাদুর রহমান রাসেল, যুবলীগ। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মোবারক আলী,আইন বিষয়ক সম্পাদক মানিকুজ্জামান খন্দকার, সহ আইন বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, রিপন আহমদ, আওয়ামীলীগ নেতা রফিক আলী, অলিউর রহমান, আফতাব মিয়া, হেলাল আহমদ, হারুন আহমদ, শফিকুর রহমান, এখলাস মিয়া প্রমুখ।

প্রধান অতিথি হিসেবে বক্তব্যে মোহাম্মদ মকিস মনসুর সহ সকল বক্তারা তাদের বক্তব্যে বলেন বাংলাকে রাষ্ট্রভাষার মর্যাদা, বাংলাদেশের স্বাধীনতাসহ দেশের প্রতিটি অর্জনের সঙ্গে মিশে আছে বাংলাদেশ আওয়ামী লীগ।

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, অভ্যুদয় ও স্বাধীন বাংলাদেশের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান বিষয়ে বলেন, বঙ্গবন্ধুর প্রতিটি পদচারণা মানুষকে উদ্বুদ্ধ করেছে। তিনি জীবনের ঝুঁকি নিয়ে আমাদেরকে স্বাধীনতার পথ দেখিয়েছেন। দেশ মাতৃকাকে পরাধীনতার শৃঙ্খলমুক্ত করতে মহান মুক্তিযুদ্ধে প্রাণ উৎসর্গ করা বীর সন্তান, লাখো শহীদের স্মরণ ও শ্রদ্ধা জানানোর দিন ১৬ই ডিসেম্বর গৌরবের ও ঐতিহাসিক ১৯৭১ সনের এ দিনটি থেকে বাঙালি বীরের জাতি হিসেবে বিশ্বে আত্মপ্রকাশ করে। বিজয়ের গৌরবদীপ্ত এই দিনটি সীমাহীন আনন্দের, উল্লাসের এবং পরম অর্জনের দিন। ১৯৭১-এর ২৫ মার্চ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত বীর মুক্তিযোদ্ধারা শুধু বাংলা মাকে মুক্ত করতেই অকাতরে মৃত্যুকে আলিঙ্গন করেন।

বর্তমান প্রধানমন্ত্রী আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল স্বাধীনতা ও দেশ বিরোধী অপশক্তির হাত থেকে বাংলাদেশকে রক্ষা করতে ও ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নিতে আসন্ন ৩০ ডিসেম্বর এর জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীকে নির্বাচিত করার জন্য সকলকে নিজ নিজ অবস্খান থেকে কাজ করার উদ্বাত্ত আহ্বান জানান।অনুষ্টানের দ্বিতীয় পর্বে কেক কেটে বাংলাদেশের ৪৭ তম বিজয় দিবস উদযাপন করেন অতিথি বৃন্দ সহ আওয়ামীলীগ ও যুবলীগ নেতৃবন্দ।

  •  
  •  

Leave a Reply