টেস্ট ক্যারিয়ারে মুমিনুলের অষ্টম শতকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

খেলার খবর

চট্টগ্রাম: চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে মুমিনুল হকের সেঞ্চুরিতে ব্যাটিংয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ দল। এই টেস্টে সাকিব আল হাসানের মাঠে নামা নিয়ে সংশয় থাকলেও শেষ পর্যন্ত সেই সংশয় কেটে গেছে। নিয়মিত অধিনায়কে নিয়েই ক্যারিবীয়দের মোকাবিলায় নেমেছে স্বাগতিকরা।

আর এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি। ইনিংসের প্রথম ওভারেই ফিরে গেছেন ওপেনার সৌম্য সরকার। পরে ইমরুল কায়েস ও মোহাম্মদ মিঠুন কিছুটা দৃঢ়তা দেখিয়ে সাজঘরে ফিরে গেলেও মুমিনুল হক দারুণ সেঞ্চুরি করে দলকে এগিয়ে নিচ্ছেন।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শেষ খবর পাওয়া পর্যন্ত ৫৪ ওভারে তিন উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন মুমিনুল (১১২) ও সাকিব আল হাসান (২১)।

অবশ্য ম্যাচের প্রথম ওভারের তৃতীয় বলে সাজঘরে ফিরে গেছেন ওপেনার সৌম্য। বেশ কিছুদিন পর ফিরে দলের শুরুটা ভালো এনে দিতে পারেননি এই বাঁহাতি ওপেনার। আরেক ওপেনার ইমরুল ফিরেন ৪৪ রান করে। বেশিক্ষণ থাকতে পারেননি মোহাম্মদ মিঠুনও (২০)।

ম্যাচে বাংলাদেশ দলে চমক তরুণ স্পিনার নাঈম হাসানের অভিষেক হচ্ছে। বাংলাদেশ একাদশে রাখা হয়েছে তাকে। দলে ফিরেছেন ওপেনার সৌম্য সরকার। আর সাকিব চোটের কারণে কদিন আগে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে খেলতে না পারলেও আবার তিনি দলে ফিরেছেন।

তাই এই ম্যাচের একাদশে তিনটি পরিবর্তন আনা হয়েছে। ওপেনার লিটন দাস দলেই নেই, একাদশ থেকে বাদ পড়েছেন পেসার খালেদ আহমেদ ও অলরাউন্ডার আরিফুল হক।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ : ক্রেইগ ব্র্যাথওয়েট, কাইরন পাওয়েল, শেই হোপ, সুনিল আমব্রিস, রোস্টন চেইস, শিমরন হেটমায়ার, শেন ডাওরিচ, দেবেন্দ্র বিশু, জোমেল ওয়ারিক্যান, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ।

Leave a Reply