সিলেট-১ আসনে বিএনপির মনোনয়ন জমা দিলেন ডাঃ রিফা

সিলেট বিভাগ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তবাদী দল- বিএনপি’র প্রার্থী হিসেবে ঢাকাস্থ বিএনপির দলীয় অফিস থেকে সিলেট-১ আসনের মনোনয়ন ফরম তুলেছেন সিলেটের কৃতি সন্তান সিলেট জেলা বিএনপির কোষাধ্যক্ষ ডাঃ আরিফ আহমেদ মোমতাজ রিফা। ১৩ নভেম্বর মঙ্গলবার তিনি মনোনয়ন ফরম জমাও দিয়েছেন।
ডা. রিফা তার রাজনৈতিক ইতিহাস টেনে বলেন, তিনি ১৯৮৭ সালে সিলেট জেলা ছাত্রদলের সদস্য নির্বাচিত হন। এরপর তিনি ভর্তি হন ঢাকা মেডিকেল কলেজে। সেখানেও ছাত্রদলের রাজনীতির সাথে নিজকে সম্পৃক্ত করেন। এরশাদ বিরোধী আন্দোলন করেছেন নিরুর নেতৃত্বে। ১৯৯৮ সালে সিলেট মহানগর বিএনপির এক নম্বর ওয়ার্ডের সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে জিয়া মঞ্চের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মনোনিত হন। ২০০৫ সালে তিনি সিলেট মহানগর বিএনপির সদস্য নির্বাচিত হন। ২০০৭ সালে তাকে আহবায়ক করে সিলেটে গঠন করা হয় খালেদা-তারেক মুক্তি পরিষদ। সর্বশেষ তিনি সিলেট জেলা বিএনপির কোষাধ্যক্ষ নির্বাচিত হন। এছাড়া তিনি সিলেট জেলা জিয়া পরিষদের সাধারণ সম্পাদক হিসেবে ২০০৭ সাল থেকে দায়িত্ব পালন করে আসছেন।
তিনি জানান, দলের তৃণমূলের নেতাকর্মীদের সমর্থনে মনোনয়নপত্র কিনেছেন। পার্টি যদি আমায় মনোনয়ন দেন তবে আমি  প্রতিদ্বন্দ্বিতা করবো। তবে মনোনয়ন না পেলে যিনি দল থেকে মনোনয়ন পাবেন তার পক্ষে কাজ করে যাবেন বলেও উল্লেখ করেন। তিনি সিলেট-১ আসনের সর্বস্তরের জনগণের কাছে দোয়া চেয়েছেন এবং সিলেট-১ আসনে বিএনপি’র বিজয়ী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply