বিএনপির মনোনয়ন ফরম কিনলেন কনকচাঁপা, মনির খান ও বেবী নাজনীন

রাজনীতি

বিএনপি থেকে মনোনয়নপত্র কিনেছেন খ্যাতনামা কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপা, বেবী নাজনীন ও মনির খান।

সোমবার বিকাল ৩টার দিকে মনোনয়নপত্র কেনেন কনকচাঁপা। তিনি সিরাজগঞ্জ-১ (কাজীপুর) থেকে বিএনপির হয়ে নির্বাচন করবেন।

সাড়ে ৩টার দিকে মনোনয়ন কেনেন কণ্ঠশিল্পী মনির খান। তিনি ঝিনাইদহ-৩ আসন থেকে নির্বাচন করবেন। মনির খান দীর্ঘদিন ধরে জাতীয়তাবাদী রাজনীতির সঙ্গে যুক্ত।

নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) থেকে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেন কণ্ঠশিল্পী বেবী নাজনীন। দুপুর ১টা ১৫ মিনিটে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে ফরম নেন।

এ সময় বেবী নাজনীন বলেন, ‘এই নির্বাচনে অংশ নিচ্ছি আমাদের মা খালেদা জিয়ার মুক্তির দাবিতে।’ জাসাসের সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান সিলেট-৬ ও চিত্র নায়িকা শায়লা ফরিদপুর-৪ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

দলীয় মনোনয়ন বিক্রির মধ্য দিয়ে নির্বাচনী কার্যক্রম শুরু করেছে মাঠের বিরোধী দল বিএনপি। সোমবার সকালে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য তিনটি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়।

এরপর দেশের বিভিন্ন নির্বাচনীয় আসন থেকে সম্ভাব্য প্রার্থীরা তাদের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। সবশেষ রাত ৮টা পর্যন্ত প্রথম দিনে আট বিভাগে মোট ১৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে বিএনপি।

সকাল পৌনে ১১টার দিকে ৬টি বুথে প্রথমদিনের মতো দলের মনোনয়নপ্রত্যাশীদের কাছে ফরম বিক্রি শুরু করে। ফরমের মূল্য ধরা হয়েছে পাঁচ হাজার টাকা। জমা দিতে লাগবে ২৫ হাজার টাকা। মনোনয়ন ফরম কেনা জমার সময় বাড়ানো হয়েছে। ১৪ থেকে বাড়িয়ে ১৬ নভেম্বর পর্যন্ত নির্ধারণ করা হয়।

Leave a Reply