সিলেট জেলা বিএনপির সভাপতি’র বাসায় নেতারা অবরুদ্ধ, শাহরিয়ার’সহ ৬ নেতাকর্মী আটক

সিলেট বিভাগ

কেন্দ্রীয় বিএনপির সদস্য ডা.শাহরিয়ার হোসেন চৌধুরীসহ ৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় নগরীর যতরপুর এলাকায় জেলা বিএনপি সভাপতি আবুল কাহের চৌধুরীর শামীমের বাসার বাইরে থেকে তাদের আটক করে। আটককৃতদের মধ্যে মহানগর বিএনপির সহ-সভাপতি সিটি কাউন্সিলর রেজাউল হাসান লোদীও রয়েছেন।

এদিকে, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আবুল কাহের শামীমের বাসা ঘেরাও করে রেখেছে পুলিশ। ওই বাসায় জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা উপলক্ষে জাতীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে সভা চলছিল বলে বিএনপি সূত্র জানিয়েছে।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জাতীয় ঐক্যফ্রন্ট সিলেটের সমন্বয়ক আলী আহমদ জানান, ‘এই সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান গয়েস্বর চন্দ্র রায়, মো: শাহজাহান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পুলিশ অতর্কিত হামলা চালিয়ে নেতৃকর্মীদের গ্রেফতারের চেষ্টা চালায়।’

এই বিষয়ে কথা বলতে গেলে ডাঃ শাহরীয়ার হোসেন চৌধুরী ও কয়েস লোদীসহ ৬/৭ জন নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করে নিয়ে গেছে। এখন পুলিশ বাসাটি ঘেরা ও করে রেখেছে।

সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মুহম্মদ আব্দুল ওয়াহাব জানান, ‘পুলিশ এখনো ঘটনাস্থলে অবস্থান করছে। তবে তিনি বিস্তারিত জানাতে পারেননি।’

উল্লেখ্য, আগামীকাল বুধবার সিলেটে সমাবেশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট। এই ফ্রন্টে বিএনপি, গণফোরাম, জেএসডি ও নাগরিক ঐক্য রয়েছে।

Leave a Reply