জনবিচ্ছিন্নদের ঐক্যে সরকার বিচলিত নয় : হানিফ

রাজনীতি

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, যারা নিজেরাই নিজেদের ঐক্য নিয়ে শঙ্কিত তাদের ঐক্য নিয়ে সরকার বিচলিত নয়। জনবিচ্ছিন্ন এসব নেতারা নিজেদের ঐক্য টিকে থাকবে কি না তা নিয়ে শঙ্কিত।

শনিবার বেলা সাড়ে ১২টার সময় হানিফ তার নিজ বাসভবনে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও দলীয় নেতাকর্মীরা।

হানিফ বলেন, এই ঐক্য নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ও জনগণের কোনো ভাবনা নেই। কারণ এই ঐক্যের মধ্যে কার্যত বিএনপি এবং জামায়াত তাদেরই সাংগঠনিক ভিত্তি আছে। অন্যদের সারা দেশে বা জেলা পর্যায়ে কোনো সাংগঠনিক অবস্থা নেই। কেন্দ্রেও কোনো অবস্থান নেই।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি-জামায়াত গত ১০ বছরে সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করে সরকারকে বিব্রত করতে ব্যর্থ হয়েছে। সুতরাং, এই জনবিচ্ছিন্ন নেতাদের ঐক্য নিয়ে সরকারকে বিব্রত করতে পারবে বলে মনে করার কিছু নেই। এটা দেশবাসী ও বিএনপি নিজেরাও জানে। যাদের ঐক্য হয়েছে তারা রাজনৈতিকভাবে চরম হতাশাগ্রস্ত অবস্থায় আছে বলেই তারা অগত্যা এই ঐক্য করেছে।

হানিফ বলেন, ঐক্যজোটের নেতারা জানে, জনসমর্থন নিয়ে তাদের রাষ্ট্র ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই, তাই তারা বিদেশিদের কাছে ধরনা দিয়েছেন। তাদের লক্ষ্য হচ্ছে বিদেশিদের সমর্থন নিয়ে দেশের মধ্যে উদ্ভূত পরিস্থিতি তৈরি করে কোনো ফায়দা লোটা যায় কিনা।

তিনি আরও বলেন, আমাদের পরিষ্কার কথা কোনো ধরনের অরাজকতা এ দেশের জনগণ মেনে নেবে না। সরকার এসব বরদাশত করবে না। যে কোনো ধরনের নাশকতা ও সন্ত্রাসমূলক কর্মকাণ্ডকে সরকার খুব শক্ত হাতেই দমন করবে।

এ সময় সিলেটের জনসভা নিয়ে হানিফ বলেন, ওই জনসভার অনুমতি দিয়েছে কিনা বা দেবে কিনা তা বলতে পারে আইনশৃঙ্খলা বাহিনী। এর সঙ্গে সরকার বা আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।

Leave a Reply