সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মঈন উদ্দিন জালালকে শেষ শ্রদ্ধা

প্রকাশিত: ১১:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৮

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মঈন উদ্দিন জালালকে শেষ শ্রদ্ধা

বাংলাদেশ যুব ইউনিয়নের কেন্দ্রীয় নেতা, স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের আপোসহীন ছাত্রনেতা, জেলা বারের সিনিয়র আইনজীবী মঈনউদ্দিন আহমদ জালালকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

শুক্রবার (১৯ অক্টোবর) বেলা ১১টার দিকে লাশবাহি ফ্রিজিং গাড়িতে করে মঈন উদ্দিন আহমেদ জালালের মরদেহ আনা হয় শহিদ মিনারে। বাংলাদেশ যুব ইউনিয়ন সিলেটের ব্যবস্থাপনায় শহীদ মিনার প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী মঞ্চে বিভিন্ন ব্যক্তি ও সংঘটনের পক্ষ থেকে মঈন উদ্দিন আহমেদ জালালের প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়।

এসময় গণতন্ত্রী পার্টি কেন্দ্রিয় কমিটি, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিয়ানীবাজার পৌর সভার মেয়র মো. আবদুস শুকুর, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সুনামগঞ্জ জেলা, জাসদ সিলেট জেলা ও মহানগর, বাসদ সিলেট জেলা, মদন মোহন কলেজ, সিলেট জেলা আইনজীবী সমিতি, কর আইনজীবী সমিতি সিলেট, বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রিয় কমিটি, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট, বাংলাদেশ উদীচী শিল্পী গুষ্টি সিলেট জেলা সংসদ, নগরনাট, দর্পণ থিয়েটার, সঙ্গীত পরিষদ সিলেট, যুগান্তর সিলেট ব্যুরো, ইমজা সিলেট, প্রথম আলো বন্ধু সভা, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সিলেট জেলা ও মহানগর, সিলেট জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট ই উ শহীদুল ইসলাম শাহীন শেষ শ্রদ্ধা জানান।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পক্ষ থেকে মঈন উদ্দিন আহমেদ জালালের প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা নিবেদনের আগে সিলেটের কেন্দ্রিয় শহীদ মিনারে মুঠোফোনে কথা বলে মঈন উদ্দিন আহমেদ জালালের মৃত্যুতে শোক প্রকাশ করেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর। এসময় তিনি বলেন- মঈন উদ্দিন আহমেদ জালাল বিভিন্ন সঙ্কট ও দুঃসময়ে একজন প্রগতিশীল রাজনৈতিককর্মী হিসেবে সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনে তাঁর ভূমিকা স্মরণীয় উল্লেখ করে সংস্কৃতি মন্ত্রী মঈন উদ্দিন আহমেদ জালালের মৃত্যুতে শোক প্রকাশ করেন।

শুক্রবার বাদ জুম্মা হযরত শাহজালাল (র.) মাজার প্রাঙ্গণে তার প্রথম জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। বাদ আসর সিলেটের দক্ষিণ সুরমার তেতলী ইউনিয়নের ধরাধরপুর গ্রামে দ্বিতীয় জানাযার নামাজ শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

গত মঙ্গলবার স্ত্রী অধ্যাপক ড. নাজিয়া চৌধুরীকে নিয়ে ভারতের শিলঙয়ে যান মঈন উদ্দিন আহমদ জালাল। বৃহস্পতিবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে শিলংয়ের উডল্যান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেয়ার পর সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সুনামগঞ্জে বেড়ে উঠা মঈনউদ্দিন জালালের পৈত্রিক নিবাস সিলেটের দক্ষিণ সুরমার তেতলী ইউনিয়নের ধরাধরপুর গ্রামে।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট