সমালোচক চার শিক্ষার্থীকে প্রেসিডেন্ট ভবনে ‘চা’ পানের আমন্ত্রণ এরদোগানের

আন্তর্জাতিক

আঙ্কারা: তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের সাথে দেশটির একজন ‘চা’ তৈরিকারকের সাথে সৃষ্ট বিব্রতকর পরিস্থিতিকে ঘিরে দেশটির একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীগণ বিভিন্ন ব্যাঙ্গাত্মক প্ল্যাকার্ড হাতে প্রেসিডেন্ট এরদোগানের বিরুদ্ধে অপমানজনক বিক্ষোভ করার পরে এরদোগান উক্ত বিশ্ববিদ্যালয়ের চারজন শিক্ষার্থীকে রাষ্ট্রপতি ভবনে তার সাথে ‘চা’ পান করার আমন্ত্রণ জানিয়েছেন।

মিল্লিয়েত নিউজপেপারের প্রতিবেদন অনুযায়ী,এরদোগানের আইনজীবী শিক্ষার্থীদের সাথে একটি বৈঠক করেন এবং তিনি তাদের হাতে আঙ্কারায় অবস্থিত রাষ্ট্রপতি ভবনে প্রেসিডেন্টের সাথে ‘চা’ পানের অনুষ্ঠানে যোগ দিতে আমন্ত্রণপত্র হস্তান্তর করেন।

শিক্ষার্থীরা উক্ত আমন্ত্রণপত্রটি গ্রহণ করেছেন তবে ঠিক কখন তুর্কি রাষ্ট্রপতি ভবনে এরদোগান শিক্ষার্থীদের সাথে ‘চা’ পানের অনুষ্ঠানে যোগদান করবেন তা এখনো পরিষ্কার নয়। মিল্লিয়েত নিউজের খবরে এমনটি বলা হয়।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী,তুরস্কের মিডেল ইস্ট টেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চলতি বছরের জুলাই মাসে তাদের স্নাতক সমাপনী অনুষ্ঠানে এরদোগানের ব্যঙ্গাত্মক চিত্রসহ বিভিন্ন ব্যানার হাতে এক বিক্ষোভে অংশগ্রহণ করেন।

মিলিয়েত নিউজপেপারের বরাত দিয়ে জানা যাচ্ছে যে,এরদোগান তার সমালোচনাকারীদের সাথে উন্মুক্ত আলোচনার অংশ হিসেবে ভিন্ন ভিন্ন সময়ে তার কিছু বিখ্যাত সমালোচকদের তুর্কি রাষ্ট্রপতি ভবনে আমন্ত্রণ জানাবেন।

চলতি বছরের আগস্ট মাসে এরদোগান ফাজিল নামক তার একজন বিখ্যাত সমালোচকের মায়ের মৃত্যুতে সমবেদনা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত,চুমহুররিয়েত নামের তুরস্কের একটি খবরের কাগজের দপ্তরে কর্মরত সেনোল বুরান নামের একজন ‘চা’ তৈরিকারক একবার এরদোগানকে উদ্দেশ্য করে বলেছিলেন যে, ‘তিনি এই ব্যক্তিকে এমনকি এক কাপ ‘চা’ পান করতে দিবেন না।’ এ ঘটনার পর পরেই সেনোল নামের ওই ‘চা’ তৈরিকারককে দেশটির পুলিশ বাহিনী গ্রেপ্তার করে।

সূত্রঃ ডেইলি সাবাহ

Leave a Reply