একতরফা নির্বাচন করার জন্য এ রায় দেওয়া হয়েছে : রিজভী

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৮

একতরফা নির্বাচন করার জন্য এ রায় দেওয়া হয়েছে : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘এ রায় উদ্দেশ্যপ্রণোদিত, একতরফা নির্বাচন করার জন্য এ রায় দেওয়া হয়েছে, যা একটি কারসাজি।’

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন রিজভী আহমেদ।

তিনি আরো বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় গতকাল যে সাজা দেওয়া হয়েছে, তা স্টেট স্পন্সরড জাজমেন্ট। বিএনপিকে পরিকল্পিতভাবে ধ্বংস করার জন্যই সরকারের বিশেষ ব্যক্তির মনোবাঞ্ছা পূরণে এই রায়’।

রুহুল কবির রিজভী বলেন, ২১ আগস্ট হামলা মামলায় জোর করে মুফতি হান্নানের জবানবন্দি নেওয়া হয়েছে, কিন্তু তার জবানবন্দি প্রত্যাহারের আবেদন বিষয়ে আদালত কোনো আদেশ দেননি।

বুধবার রায় ঘোষণার পর থেকে দেশব্যাপী বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে অভিযোগ তুলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে ভুয়া ফেইসবুক আইডি খুলে সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে। মির্জা ফখরুলের কোনো ফেইসবুক আইডি নেই বলে এ সময় নিশ্চিত করেন রিজভী।

বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দলটির সন্ত্রাসবিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলার ঘটনা ঘটে।

ওই নৃশংস হামলায় ২৪ জন নিহত ও নেতাকর্মী-আইনজীবী-সাংবাদিকসহ পাঁচ শতাধিক লোক আহত হন। নিহতদের মধ্যে ছিলেন তৎকালীন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানও।