সিলেটে স্বার্থে কাজ করার অঙ্গিকার নবাগত জেলা প্রশাসকের

সিলেট বিভাগ

১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার : সিলেটের স্বার্থে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেছেন নবাগত জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম। বৃহস্পতিবার দুপুরে তার কার্যালয়ে সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ অঙ্গিকার ব্যক্ত করেন।

‘প্রকৃতি কন্যা’ সিলেটের ১৯১তম জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পেয়েছেন উল্লেখ করে তিনি এ অঞ্চলের পর্যটন বিকাশে তিনি কাজ করে যাবেন বলেও জানান তিনি। তিনি বলেন, কেউ যাতে হয়রানির শিকার না হয় তিনি সে চেষ্টা করবেন; এছাড়া অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের পক্ষে কাজ করে যাবেন বলেও উল্লেখ করেন নবাগত জেলা প্রশাসক এমদাদুল।

নতুন পাস হওয়া ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ সম্পর্কে তিনি বলেন, ‘এ আইন সাংবাদিকদের ভালোর জন্যই হয়েছে। যারা সাংবাদিকতা পেশাকে কলুষিত করতে চায় তারাই এ আইনের আওতায় শাস্তি পাবে; এক্ষেত্রে তিনি হলুদ সাংবাদিকতাকে পরিহার করার কথা উল্লেখ করেন। তিনি বলেন, প্রকৃত সাংবাদিকদের জন্য এ আইন করা হয়নি। তাই কেউ যাতে হয়রানি না হয় সেদিকে আমি খেয়াল রাখবো।

মতবিনিময়ে সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, দৈনিক উত্তরপূর্বের নির্বাহী সম্পাদক তাপস দাশ পুরকায়স্থ, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি এনামুল হক জুবের, এম এ হান্নান, সাবেক সাধারণ সম্পাদক ও সিলেটের ডাকের বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, বাংলাদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান শাহ্ দিদার আলম নবেল, অনলাইন প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরী, ইমজা সভাপতি আশরাফুল কবির, ভোরের কাগজের ব্যুরো প্রধান ফারুক আহমদ, দৈনিক সিলেটের ডাকের সিনিয়র রিপোর্টার এম আহমদ আলী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে উপস্থিত গণমাধ্যম কর্মীরা সিলেটের বিভিন্ন সমস্যার বিষয় নবাগত জেলা প্রশাসকের কাছে তুলে ধরেন।  এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সন্দ্বীপ কুমার সিংহ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলাম  ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে ছালিক রুমাইয়া উপস্থিত ছিলেন।

Leave a Reply