রাজনগরে বিএনপি নেতাকর্মীদের উপর মামলা : আটক ২

সিলেট বিভাগ

মৌলভীবাজারের রাজনগরে পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির প্রায় অর্ধশত নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

২১ আগস্ট গ্রেনেড হামলার মামলার রায়ের বিরুদ্ধে বিক্ষোভ মিছিলে জড়ো হওয়া বিএনপি নেতাকর্মীরা হামলা চালায় বলে মামলায় অভিযোগ করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে পুলিশ আলমগীর হোসেন (২৩) ও টেংরা থেকে পিকলু আহমদ (২৮) কে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকালে তাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়ের পর সন্তোষ প্রকাশ করে রাজনগর উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল করে। ওই সময় পুলিশ রাজনগর আইডিয়েল হাইস্কুলের সামনে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলের জন্য জড়ো হতে থাকে।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় রাজনগর থানা পুলিশ। এসময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায় বলে পুলিশ মামলায় অভিযোগ করে। এসময় ঘটনাস্থল থেকে পুলিশ আলমগীর হোসেনকে ও ওইদিন রাতেই টেংরা বাজার থেকে পিকলু আহমদকে আটক করে। এ ঘটনায় রাজনগর থানার এসআই সুজন কান্তি পাল বাদী হয়ে ২২ জনের নাম উলে­খ ও অজ্ঞাত আরো ২২-২৫জনসহ অর্ধশত নেতাকর্মীকে আসামী করে মামলা (নং-১১) করেন।

রাজনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ হাকিম বকস সুন্দর বলেন, ওই সময় আমি মৌলভীবাজার ছিলাম। পুলিশের ওপর হামলা হয়েছে কি না বিষয়টি আমার জানা নেই।

এ ব্যাপারে জানতে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক ও তদন্ত কর্মকতা বিনয় ভূষণ চক্রবর্তীর মোবাইল ফোনে কল করা হলে তাদের সাথে যোগাযোগ করা যায়নি।

থানার ডিউটি অফিসার এএসআই বিল­াল হোসেন বলেন, বিএনপি নেতাকর্মীদের আসামী করে মামলা করা হয়েছে। এ ঘটনায় দুজনকে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে।

Leave a Reply