বঙ্গবন্ধু মেডিকেলে বেগম খালেদা জিয়া

রাজনীতি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে পৌঁছেছে।

শনিবার ৩টা ৪০ মিনিটে বেগম জিয়াকে বহনকারী ঢাকা মেট্রোপলিন পুলিশের (ডিএমপি) একটি প্রাইভেটকার হাসপাতালে এসে পৌঁছায়।

এর আগে সাড়ে ৩টার কিছু আগে কেন্দ্রীয় কারাগার খেকে বিশেষ নিরাপত্তায় বেগম জিয়াকে কারাগার থেকে বের করে হাসপাতালের উদ্দেশে রওনা করা হয়।

এদিকে বেগম খালেদা জিয়ার আগমনকে কেন্দ্র করে হাসপাতাল এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন গণমাধ্যমকে জানিয়েছেন, কেবিন ব্লক বিল্ডিং এর ৬১২ নম্বর কেবিনে বেগম খালেদা জিয়াকে রাখা হবে। বেগম জিয়ার জন্য ৬১১ নম্বর ভিআইপি কেবিনটিও প্রস্তুত রাখা হয়েছে।

জানা গেছে, মেডিকেল বোর্ডের দুজন ও খালেদা জিয়ার পছন্দের তিনজন মিলে ৫ জন চিকিৎসক খালেদা জিয়ার চিকিৎসা করবেন।

ধারণা করা হচ্ছে, বিএনপি চেয়ারপারসনকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হতে পারে। তবে এ ব্যাপারে এখনও কিছু নিশ্চিত করেনি চিকিৎসকরা।

এদিকে ড্যাবের নেতা ও খালেদা জিয়ার আইনজীবীরাও হাসপাতাল এলাকায় উপস্থিত হয়েছেন। ৪ অক্টোবর হাইকোর্টের এক আদেশে বলা হয়, বেগম খালেদা জিয়া চাইলে তার পছন্দ মতো ফিজিওথেরাপিস্ট, গাইকোনকলজিস্ট ও টেকনিশিয়ান নিতে পারবেন।

এমনকি তিনি বাইরে থেকেও বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে চিকিৎসা করাতে পারবেন। তবে সেক্ষেত্রে মেডিকেল বোর্ডের অনুমতি লাগবে।

ওই আদেশে বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করতে ও চিকিৎসাসেবা শুরু করতে ৫ সদস্যের একটি বোর্ড গঠন করার নির্দেশ দেন হাইকোর্ট।

৯ সেপ্টেম্বর ইউনাইটেড বা বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাসেবা দিতে নির্দেশনা চেয়ে খালেদা জিয়ার পক্ষে রিট করেন তার আইনজীবীরা।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানা করে ৮ ফেব্রুয়ারি রায় ঘোষণা করে ঢাকার বিশেষ জজ আদালত-৫। রায় ঘোষণার পর ওই দিনই তাকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এর পর থেকে তিনি সেখানেই আছেন।

Leave a Reply