বাংলাদেশকে হারিয়ে গ্রুপ সেরা ফিলিপাইন

খেলার খবর, সিলেট বিভাগ

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে বি গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে স্বাগতিক বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ থেকে ফিফা র‌্যাঙ্কিংয়ে ৭৯ ধাপ এগিয়ে থাকা ফিলিপাইন। অবশ্য এই ম্যাচের আগে দুই দলের দুটি সাক্ষাতে একটি করে জয় ছিলো। ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থাকলেও দি¦তীয়ার্ধে বাংলাদেশ দারুণ খেলতে থাকে। ম্যাচে কয়েকটি সহজ মিস না কররে ম্যাচের ফলাফল অন্যরকম হতে পারতো।

ম্যাচ শেষে স্বাগতিক দলের কোড জেমি ডে বলেন, ম্যাচে বাংলাদেশ হারলেও আমাদের খেলোয়াড়েরা ভালো খেলেছে। ম্যাচে আমরা কয়েকটি সহজ সুযোগ নষ্ট করেছি। এগুলো কাজে লাগাতে পারলে ম্যাচের ফলাফল অন্যরকম হতে পারতো।
এদিকে স্বাগতিক প্লেয়ারদেরকে অনুপ্রেরণা দিতে দর্শকেরা প্লে-কার্ড,ব্যানার ও ফেস্টুন নিয়ে আসে।অনেকের হাতে দেখা গেছে বাংলাদেশের পতাকা । এদিকে এ ম্যাচে বাংলাদেশ একাদশে ছিলেন না বাংলাদেশের বিগ প্লেয়ার জামাল ভ’ঁইয়া ও ওয়ালী ফায়সাল।

সিলেট জেলা স্টেডিযামে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ৬টায়। ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারতো স্বাগতিক বাংলাদেশ। খেলার তিন মিনিটে রবিউল ইসলামের থ্রু থেকে হেড করেন তপু বর্মণ । তবে তার হেডটি প্রতিহত করেন গোল রক্ষক ।
৭ মিনিটে আবারও আক্রমণে বাংলাদেশ । গোল পোস্টের ২৫ গজ দূর থেকে দ্রুত গতিতে শট করেন ফরোয়ার্ড রবিউল ইসলাম। তবে ফিলিপাইনের গোল রক্ষক লুই মিশেল এক পাশে ঝাঁপিয়ে পরে তা রক্ষা করেন।
১৪ মিনিটে বাংলাদেশের ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজের আরোও একটি সুযোগ নষ্ট হয়।
তবে ম্যাচে ২৪ মিনিটে নিজেদের প্রথম সুযোগকে নষ্ট করেননি ফিলিপাইন। বাংলাদেশের রক্ষণ ভাগকে এক প্রকার বোকা বানিয়ে মিড ফিল্ডার ডেনিয়েল গোল আদার করে নেন।
৩৯ মিনিটে জীবনের নেওয়া কর্ণার বিফলে গেলে ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতীতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরে এসে বাংলাদেশ ম্যাচে সবচেয়ে সহজ সুযোগটি হারায়। ফরোয়ার্ড জীবন বল নিয়ে প্রতিপক্ষের সীমানায় ঢুকে পরলেও কেন শট করতে কেন সময় নেন তা বুঝে উঠতে পারেননি স্টেডিয়ামের ২৫ হাজার দর্শক।
ম্যাচের ৭০ মিনিটে আবারও স্বাাগতিক দর্শকদের হতাশ করেন মো: নাবিব নেওয়াজ জীবন। সবুজের মাইনাস জীবণ করা হেডটি বারের খুব কাছে নিয়ে মাঠরে বাইরে চলে যায়।
একের পর এক সুযোগ নষ্ট করা বাংলাদেশ ৭৯ ও ৮৫ মিনিটে আরোও দুটি সুযোগ নষ্ট করে। তবে ম্যাচের অতিরিক্ত সময়ে কর্ণার থেকে আরোও একটি সুযোগ হারায় বাংলাদেশ । জটলা থেকে তপু বর্মণের হেডটি লক্ষ্যভ্রষ্ট হয়। শেষ পর্যন্ত ১-০ গোলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় দ্বিতীয়ার্ধের দুর্দান্ত খেলা বাংলাদেশ।

Leave a Reply