অর্থমন্ত্রী বললেন মোমেন মিসবাহ’র নাম, ছহুল হোসাইনেরও প্রস্তুতি

সিলেট বিভাগ

১ অক্টোবর ২০১৮, সোমবার : মর্যাদাপূর্ণ সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী কে হবেন এ নিয়ে অনিশ্চয়তা কাটছে না। রবিবার রাতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছেন, এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী দুই জন। একজন আমার ভাই ড. এ.কে. আব্দুল মোমেন আরেকজন দলের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ। দলের পার্লামেন্টারি বোর্ড যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে প্রার্থী চূড়ান্ত করবে বলে মন্তব্য করেন তিনি।

সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আরো দু’জনের নামও শোনা যাচ্ছে। তারা হলেন- বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর, বঙ্গবন্ধুর পিএস ড. ফরাস উদ্দিন এবং সাবেক নির্বাচন কমিশনার মোঃ ছহুল হোসোইন।

এ বিষয়ে ড. ফরাস উদ্দিনের বক্তব্য পাওয়া না গেলেও মো: ছহুল হোসাইন এ প্রতিবেদককে জানিয়েছেন, আওয়ামী লীগের মনোনয়ন পেলে তিনি সিলেট-১ আসনে প্রার্থী হতে রাজি আছেন। তবে, এটা নির্ভর করছে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ইচ্ছার ওপর।

বয়সের ভারে ন্যুব্জ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এ আসনে আর নির্বাচন করছেন না- এটা মোটামুটি নিশ্চিত। নিজে প্রতিদ্বন্দ্বিতা না করলেও তার অনুজ ড. আবদুল মোমেনকে এ আসনে প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন তিনি।

তবে এ আসনে বেশ আগেই অর্থমন্ত্রীর উপস্থিতিতে নির্বাচন করার ঘোষণা দিয়েছিলেন দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। সেভাবে তিনি মাঠে কাজও করে যাচ্ছেন।

সম্প্রতি সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দলের নেতারা বলেন, সিলেটের আসনসমূহে দলের পক্ষ থেকে যাদেরকে মনোনয়ন দেয়া হবে-তাদের পক্ষে তারা কাজ করবেন। এ অনুষ্ঠানে সিলেট-১ আসনে মনোনয়ন প্রত্যাশী মিসবাহ উদ্দিন সিরাজ এবং ড. এ কে আবদুল মোমেন উপস্থিত ছিলেন।

সম্প্রতি ঢাকায় একটি অনুষ্ঠানে সিলেট-১ আসনে নিজের ছোট ভাই মোমেনকে প্রার্থী ঘোষণা দিয়ে ড. ফরাস উদ্দিন ও মিসবাহ উদ্দিন সিরাজকে ইউজলেস বলে মন্তব্য করেছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

প্রসঙ্গত, সিলেট-১ আসনে যে দলের প্রার্থী বিজয়ী হন-সে দল সরকার গঠন করে মর্মে একটি ‘মিথ’ চালু আছে।

Leave a Reply