বিএনপি নেতাকর্মীদের সব স্রোত মিশেছে সোহরাওয়ার্দী ‍উদ্যানে

রাজনীতি

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে পূর্বঘোষিত জনসভায় যোগ দিতে শুরু করেছেন বিএনপির নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতিও বাড়ছে। এরই মধ্যে সমাবেশস্থলে নেতাকর্মীদের ঢল নেমেছে।

রবিবার (৩০ সেপ্টেম্বর) সকাল থেকেই মিছিল নিয়ে নেতাকর্মীরা জমায়েত হচ্ছেন। ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ঢাকা মহানগর বিএনপির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে যোগ দেন।

ঢাকা জেলা, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর থেকে আসা নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে মিছিল নিয়ে প্রবেশ করেন। এ সময় তারা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকেন।

তাদের অনেকের হাতে জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমানের ছবিসংবলিত পোস্টার দেখা যায়।

দুপুর সাড়ে ১২টার দিকে দেখা যায়, মঞ্চের সামনের জায়গা বিএনপির নেতাকর্মীতে পরিপূর্ণ। তাদের উজ্জীবিত রাখতে সংগীত পরিবেশন করছেন জাসাসের শিল্পীরা।

জনসভার মূল ব্যানারে লেখা হয়েছে- মাদার অব ডেমোক্রেসি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সব নেতাকর্মীর বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে জনসভা।

প্রধান অতিথি হিসেবে নাম লেখা হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে প্রধান বক্তা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এ ছাড়া বিএনপির সিনিয়র নেতারা বক্তব্য উপস্থাপন করবেন।

এ জনসভা থেকে দলের ভবিষ্যৎ কর্মপন্থা ও পরিকল্পনা ঘোষণা করার কথা রয়েছে। জনসভা আনুষ্ঠানিকভাবে শুরু হবে দুপুর ২টায়, চলবে বিকাল ৫টা পর্যন্ত।

Leave a Reply