সিনহা বইটি এসময় প্রকাশ না করলেও পারতেন : সেতুমন্ত্রী

রাজনীতি

‘সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা বইটি এ সময় প্রকাশ না করলেও পারতেন। অন্য কোনো সময় প্রকাশ করতে পারতেন’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে গাজীপুরের ভোগড়া ঢাকা-টাঙ্গাইল এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উন্নয়নকাজ পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন। এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, সড়ক বিভাগের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার আরিফুর রহমান প্রমুখ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরো বলেন, ‘ডিজিটাল ক্রাইমরোধে ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে। এতে কারো কোনো উদ্বেগ, উৎকণ্ঠার বা আতঙ্কের কারণ নেই। আমরা আশা করি, এতে স্বাধীন সাংবাদিকতা ও স্বাধীন মতপ্রকাশের ক্ষেত্রে কোনো বাধা আসবে না, সাংবাদিকরাও ক্ষতিগ্রস্ত হবেন না।

ড. কামাল হোসেন ও বি. চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের ঐক্য প্রক্রিয়াকে স্বাগত জানিয়ে তিনি বলেন, ‘নির্বাচন সামনে রেখে এ ধরনের প্রক্রিয়ায় সরকারের কোনো মাথা ব্যথা নেই। আমরা বিশ্বাস করি, উন্নয়ন ও সুশাসনের মাধ্যমে শেখ হাসিনা দেশের মানুষের আস্থা অর্জন করেছেন। আগামী নির্বাচনে আমরা সোনালী ফসল ঘরে তুলতে সক্ষম হব।’

এসকে সিনহা নির্বাচন সামনে রেখে বইটি কেন প্রকাশ করলেন প্রশ্ন রেখে তিনি বলেন, ‘এই বইয়ের মাধ্যমে সরকার বিরোধী অপপ্রচারকারীদের উস্কে দেয়া হয়েছে। একজন সাবেক প্রধান বিচারপতি হিসেবে এসকে সিনহা বইটি প্রকাশ করে দায়িত্বশীলতার পরিচয় রাখেননি।

Leave a Reply