‘শহীদ মিনার থেকে শনিবার আসছে জাতীয় ঐক্যের কর্মসূচি’

জাতীয়

ঐক্যবদ্ধভাবে কর্মসূচি দেওয়ার বিষয়ে একমত হয়েছে বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট ও ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যপ্রক্রিয়া। আগামী শনিবার দুপুর ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এই কর্মসূচি ঘোষণা করা হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার রাত পৌনে দশটায় রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসায় একঘণ্টারও বেশি সময় ধরে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে রব বলেন,‘ আমরা গণমাধ্যমকে জানিয়ে গত ১ তারিখ জাতীয় ঐক্যের জন্য সাবেক রাষ্ট্রপতি ও কামাল হোসেনের নেতৃত্বে উনার বাসায় একত্র হই। জাতীয় ঐক্য প্রক্রিয়ার ধারাবাহিকতায় আজকের এ বৈঠক। আজকে আমরা যুক্তফ্রন্ট এর পক্ষ থেকে একটি ঘোষণাপত্র পেশ করেছি। এতে সাক্ষর করেছেন বি চৌধুরী, মাহমুদুর রহমান মান্নাসহ সবাই। জাতিকে আপদের হাতথেকে মুক্ত করতে চাই। আমরা একটি জনগণের শাসন চাই।

‘জাতি আজ কামাল হোসেন ও বি চৌধুরীর দিকে তাকিয়ে আছেন। কবে জাতীয় ঐক্য প্রক্রিয়া শেষ হবে। আজকের আলোচনা মাধ্যমে আমরা অনেক দূর অগ্রসর হব।’

‘একটি অসম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ ও মুক্তিযুদ্ধের চেতনার রাষ্ট্র গঠন করতে বৃহত্তর জাতীয় ঐক্য আমাদের প্রক্রিয়া অব্যাহত রয়েছে- যোগ করেন রব। আজকে আমার আমান্ত্রণে এখানে সবাই আসছেন।’

এর আগে সন্ধ্যা সোয়া সাতটার দিকে রবের উত্তরার বাসায় আসেন আসেন গণফোরামের সুব্রত চৌধুরী ও মোস্তফা আমিন, পৌঁনে আটটায় আসেন ড.কামাল হোসেন, সঙ্গে আসেন ঢাকসুর সাবেক ভিপি সুলতান এইচ মনসুর। এর পর কামাল আহমেদকে স্বাগত জানান আসম আবদুর রবের সহধর্মিণী।

Leave a Reply