বেগম খালেদা জিয়ার সঙ্গে কোকো পরিবারের সাক্ষাৎ

রাজনীতি

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে কারাগারে সাক্ষাৎ করেছেন ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমানসহ পরিবারের পাঁচ সদস্য। কারাগারে যাওয়া পরিবারের সদস্যদের মধ্যে রয়েছেন ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান, বিএনপির চেয়ারপারসনের বোন সেলিমা রহমান, ভাগ্নে ড. মামুন ও আরাফাত রহমান কোকোর ছোট মেয়ে জাহিয়া রহমান।

শনিবার বিকেল সোয়া ৪টার দিকে তারা পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন। প্রায় সোয়া এক ঘণ্টা পর সাড়ে ৫টার দিকে তারা বের হয়ে যান। এর আগে গত বৃহস্পতিবার তারা খালেদা জিয়ার সঙ্গে দেখার করার অনুমতি চেয়ে কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করেন। দুদিন পর শনিবার তারা সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার অনুমতি পেলেন।

এর আগে গত ৩ আগস্ট পরিবারের সদস্যরা বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। এর ১৫ দিন পর আজ আবার তার সঙ্গে সাক্ষাতের সুযোগ পেলেন পরিবারের সদস্যরা।

কারাবিধি অনুযায়ী স্বজন এবং আইনজীবীরা দেখা করতে পারেন। সেই নিয়ম মেনেই শনিবার অন্তত পাঁচ স্বজন দেখা করতে গেছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, বহুল আলোচিত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে খালেদা জিয়া ছাড়া বাকি আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে।

৮ ফেব্রুয়ারি দুপুরে রাজধানীর বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে রাখা হয়।

Leave a Reply