ফাইনালে বাংলাদেশের মেয়েরা

খেলার খবর

সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল ম্যাচে ভুটানকে ৫-০ গোলে  হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা।

আজ বৃহস্পতবার সন্ধ্যা ৭টায় ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে স্বাগতিক দলকে বিশাল ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

ফাইনালে ওঠার এই ম্যাচের প্রথমার্ধে ভুটানের জালে তিনটি গোল করে বাংলাদেশের মেয়েরা। শেষ পর্যন্ত তাদের থামাতে পারেনি ভুটান। একের পর এক গোল করেই গেছে তহুরা, মারিয়ার দল।

ফাইনালে ওঠার লড়াইয়ের এই ম্যাচ শুরুর ১৮ মিনিটের মাথায় বাংলাদেশের হয়ে ভুটানের জালে প্রথম গোল করে আনাই মগিনি। তার এই গোল আত্মবিশ্বাস বাড়িয়ে তোলে তহুরাদের।  এরপর ৩৮ মিনিটে দ্বিতীয় গোল করে আনুচিং মগিনি। প্রথমার্ধের ৪৩ মিনিটে বাংলাদেশের পক্ষে তৃতীয় গোল করে তহুরা খাতুন।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচের ৬৯ মিনিটে বাংলাদেশের পক্ষে চতুর্থ গোল করে মারিয়া মান্দা। ৮৬ মিনিটে দলের পঞ্চম ও নিজের প্রথম গোল করে শাহেদা আক্তার রিপা।

দুর্দান্তভাবে এই টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশের মেয়েরা। এখন পর্যন্ত তাদের সেই গতি কেউ থামাতে পারেনি। তিনটি ম্যাচে কেউ বাংলাদেশের জালে একটি বলও জড়াতে পারেনি।

শিরোপা ধরে রাখার এই মিশনের প্রথম ম্যাচে নবাগত পাকিস্তানকে ১৪-০ গোলে হারায় বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে জয় আসে ৩-০ গোলে।

আজকের প্রথম সেমিফাইনালে ২-১ গোলে নেপালকে হারিয়ে ইতিমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে ভারত। এবারও ফাইনালে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে সামনে আসছে ভারত।

গত ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিত টুর্নামেন্টের প্রথম আসরের ফাইনাল খেলেছিল বাংলাদেশ ও ভারত। ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে দক্ষিণ এশিয়ার সেরা হয় বাংলাদেশ।

Leave a Reply