মামুন হাসানকে গ্রেফতারের নিন্দা ও মুক্তির দাবি জানিয়েছে সিলেট জেলা যুবদল

সিলেট বিভাগ

১৪ জুলাই ২০১৮, শনিবার : গতকাল শুক্রবার ১৩ জুলাই ২০১৮ আইন শৃঙ্খলা বাহিনীর একদল গোয়েন্দা পুলিশ জাতীয়তাবাদী যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসানকে বিকেল ৪টার দিকে রাজধানীর আদাবর এলাকা থেকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবী করেছেন সিলেট জেলা যুবদলের সভাপতি আব্দুল মান্নান, সাধারন সম্পাদক মামুনুর রশিদ মামুন ও সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক।
শুক্রবারে গনমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন,সরকার দেশে ভয়াবহ দুঃশাসন জারী রেখে জুলুমের মাধ্যমে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রেখেছে। জোর করে রাষ্ট্রক্ষমতা দখল করার পর থেকে সারাদেশে বিএনপি’সহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর চালানো হচ্ছে নির্যাতন-নিপীড়ণ, এখন সেটির মাত্রা তীব্র থেকে তীব্রতর করা হয়েছে। আবারও ২০১৪ সালের ৫ জানুয়ারীর মতো প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত করে রাষ্ট্রক্ষমতায় আসার লক্ষ্যে বর্তমান আওয়ামী সরকার জনগণকে ভীত সন্ত্রস্ত রাখতে একদিকে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন’সহ সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদেরকে গ্রেফতার করে কারান্তরীণ করছে, আর অন্যদিকে চালানো হচ্ছে বিচার বহির্ভূত হত্যাকান্ড।মামুন হাসান একজন বলিষ্ঠ যুব সংগঠক। বর্তমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর যুবসমাজকে দমিয়ে রাখতে এবং ভয় পাইয়ে দিতেই সুলতান সালাহ উদ্দিন টুকু ও মামুন হাসানের মতো বলিষ্ঠ নেতাদের গ্রেফতার করে কারান্তরীণ করেছে সরকার। সুলতান সালাহ উদ্দিন টুকু ও মামুন হাসান ভোটারবিহীন আওয়ামী সরকারের চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

আমরা অবিলম্বে কেন্দ্রীয় যুবদলের সাধারন সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু ও সাংগঠনিক সম্পাদক মামুন হাসানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

Leave a Reply