পাকিস্তানে নির্বাচনী জনসভায় ভয়াবহ বিস্ফোরণ, প্রার্থীসহ নিহত ৮৫

আন্তর্জাতিক

ইসলামাবাদ : পাকিস্তানের বালুচিস্তানে একটি নির্বাচনী জনসভায় বিস্ফোরণে প্রার্থীসহ কমপক্ষে ৮৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১২০ জন। বালুচিস্তান আওয়ামী পার্টি (বিএপি)-এর নেতা নওয়াবজাদা সিরাজ রাইসানি মাস্টুং জেলায় জনসমাবেশ করার সময় ওই বোমা হামলা চালানো হয় বলে জানিয়েছে স্থানীয় একজন পুলিশ কর্মকর্তা।

শুক্রবার স্থানীয় সময় বিকেলে এই হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে পাকিস্তানের। সিরাজের নির্বাচনী প্রাচরণার জন্য আয়োজিত একটি ছোট সভায় ওই বোমা বিস্ফোরন ঘটে। তাৎক্ষণিকভাবে কেউ এই হামলার দায় স্বীকার করেনি। খবর ডন পত্রিকা

এর আগে গত মঙ্গলবার রাতে পেশোয়ারে আওয়ামী ন্যাশনাল পার্টির (এএনপি) নির্বাচনী সমাবেশে আত্মঘাতী বোমা বিস্ফোরণে ২১ জন নিহত হন। ওই হামলায় এএনপির নেতা ও নির্বাচনের প্রার্থী হারুন বিলার প্রাণ হারান। পরে ওই হামলার দায় স্বীকার করে কট্টরপন্থী সংগঠন তালেবান।

সিরাজ বালুচিস্তানের চিফ মিনিস্টার নওয়াব আসলাম রাইসানির ছোট ভাই। আহতদের মাস্টুংয়ের হাসপাতালে নেয়া হয়েছে। আহত সিরাজকে কুয়েটায় স্থানান্তরের সময় তিনি মারা যান। বালুচিস্তানে পিএমএল-এনের নেতৃত্বাধীন জোট সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর এই বছরের মার্চে বিএপি গঠন করা হয়।

ডন নিউজের খবরে বলা হয়, বেলুচিস্তানের মাসটাং জেলায় শুক্রবার সন্ধ্যায় বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি) নির্বাচনী প্রচারণায় ভয়াবহ বিস্ফোরণ ঘটানো হয়। এতে পিবি-৩৫ আসনের প্রার্থী ও বিএপির নেতা নওয়াবজাদা সিরাজ রাইসানিসহ ৮৫ জন নিহত হন। কোয়েটা হাসপাতাল সূত্র বলছে, এই হামলায় ১২০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। হতাহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Leave a Reply