‘থ্রি লায়ন্স’কে হারিয়ে ফাইনালে ক্রোয়েশিয়া

খেলার খবর

মস্কো : ১৯৬৬ এর বিশ্বকাপ জয় ইংল্যান্ডকে হারিয়ে ক্রোয়েশিয়াকে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে তোলার পর অবিশ্বাস্য আনন্দ অনুভব করছেন মারিও মানজুকিচ। ইংল্যান্ডকে বিপক্ষে সেমি-ফাইনালে ক্রোয়াটরাই সিংহের মতো খেলেছে বলে মনে করেন ৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড।

লুজনিকি স্টেডিয়ামে গত বুধবার সেমি-ফাইনালে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ইংল্যান্ডকে ২-১ গোলে হারায় ক্রোয়েশিয়া। পঞ্চম মিনিটে কিরান ট্রিপিয়ারের দুর্দান্ত ফ্রি-কিকে এগিয়ে গিয়েছিল ইংল্যান্ড। ৬৮তম মিনিটে সমতায় ফেরান ইভান পেরিসিচ। অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে গোল করে ক্রোয়েশিয়াকে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে তোলেন মানজুকিচ। ম্যাচ শেষে জানান, দলের সবাই হৃদয় দিয়ে খেলছে।

‘এটা বিস্ময়কর। ইংল্যান্ডের মতো একটা দলের বিপক্ষে এক গোলে পিছিয়ে পড়ার পর কেবল একটা বড় দলই ঘুরে দাঁড়াতে এতটা সাহসী হতে পারে। টুর্নামেন্ট জুড়ে আমরা হৃদয় দিয়ে খেলছি’।

‘ম্যাচগুলোয় আমি নিজের পারফরম্যান্সে খুশি। আমি এখানে আছি দলের জন্য। আমি এই ধরনের ম্যাচ পছন্দ করি। আমরা ডেনমার্ক এবং রাশিয়ার বিপক্ষে ম্যাচেও চাপে ছিলাম কিন্তু আপনারা দেখেছেন আমরা আজ কি করেছি’।

‘আজ রাতে আমরা মাঠে সিংহের মতো ছিলাম এবং ফাইনালেও আমরা এমনই থাকব। আমরা ম্যাচটা উপভোগ করেছিলাম’।

Leave a Reply