বহিস্কার হচ্ছেন সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক সেলিম!

সিলেট বিভাগ

১০ জুলাই ২০১৮, মঙ্গলবার : দলের সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নিয়ে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিন্দন্দ্বিতা করায় বিএনপি থেকে বহিস্কার হচ্ছেন নগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম। সোমবার রাতে সিনিয়র নেতাদের বৈঠকে তাকে বহিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘সিলেটের নির্বাচনের দায়িত্বে আছেন আমাদের দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি এখন সিলেটে। কাল ঢাকায় এলে তার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত জানানো হবে।’

এই ‍বিষয়ে জানতে চাইলে বদরুজ্জামান সেলিম বলেন, ‘আই ডোন্ট মাইন্ড। নো প্রবেলম। আমি গতকালই (৮ জুলাই) মহানগর সভাপতির কাছে গিয়ে পদত্যাগ করেছি। পদত্যাগ আর আমাকে বাদ দেওয়া, মুদ্রার এপিঠ-ওপিঠ। আমি যেহেতু নাগরিক কমিটি থেকে নির্বাচন করছি, সেহেতু দল থেকে তো করার সুযোগ নেই।’

বদরুজ্জামান সেলিম ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে কাজ করছেন। দলের মনোনয়ন বঞ্চিত এই নেতা নাগরিক কমিটির ব্যানারে নির্বাচনে লড়ছেন। আরিফুলকে দলের প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়ে তার প্রতি অন্যায় করা হয়েছেও বলেও রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে দাবি করেন সেলিম।

সংবাদ সম্মেলনে তিনি দলের সমর্থন চেয়ে বলেছিলেন, ‘আমি আশাবাদী দলের শীর্ষ নেতৃবৃন্দের শুভবুদ্ধির উদয় হবে। তারা আরিফুল হক চৌধুরীর মনোনয়ন বাতিল করে দলের নেতাকর্মীর প্রত্যাশানুযায়ী আমাকে সমর্থন দেবেন। দল যদি সমর্থন নাও দেয় তবুও আমি সিলেটবাসীর খেদমতে নিজেকে নিয়োজিত রাখবো। নগরবাসী ও দলের তৃণমূল কাকে চায় ৩০ জুলাই সেটির ফায়সালা হবে।

Leave a Reply