খালেদাকে নিয়ে বিএনপিই ষড়যন্ত্র করছে : হাছান মাহমুদ

রাজনীতি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে বিএনপিই ষড়যন্ত্র করছে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির রাউন্ড টেবিলে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এসময় তিনি বলেন, খালেদা জিয়াকে নিয়ে ষড়যন্ত্র আওয়ামী লীগ নয় বিএনপিই করছে। বিএনপির আইনজীবী ও নেতারা বেগম জিয়াকে নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত।

হাছান মাহমুদ বলেন, আসলে বিএনপি’র নেতারাই খালেদা জিয়ার মুক্তি চায় না। এ সময় ‘বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে সরকার এবং আওয়ামী লীগ গভীর ষড়যন্ত্র লিপ্ত’ বিএনপির এমন অভিযোগকে অস্বীকার করেন তিনি।

তিনি বলেন, বিএনপি নেতারা মনে করেন খালেদা জিয়া জেলে থাকা অবস্থায় নির্বাচনে গেলে লাভ হবে। তারা ভোটে বিজয় হবে। বিএনপি জানে তারা নির্বাচনে জয় লাভ করতে পারবে না। তাই নতুন করে ষড়যন্ত্র করছে। আগামী নির্বাচনে আওয়ামী লীগ বিপুল ভোটে জয়ী হবে ।

হাছান মাহমুদ আরো বলেন, ‘পেট্রোলবোমা দিয়ে মানুষ মারার সময় আপনারা উদ্বিগ্ন হন নাই কেন? তখন আপনাদের দেখা যায় নাই কেন? আসলে আপনারা সবাই মিলে ষড়যন্ত্র করতে চাচ্ছেন। কোনও ষড়যন্ত্রে কাজ হয় নাই। এখন বিএনপি ১/১১-এর কুশীলবদের সঙ্গে মিলে একটি বিশেষ পরিস্থিতি সৃষ্টি করতে চায়।’

সভায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, কোটা আন্দোলনকারীরা বিএনপির হাতিয়ার হিসেবে কাজ করছে। কোটা সংস্কার আন্দোলন অযৌক্তিক। বিএনপি তাদের মদদ দিচ্ছে।

সংগঠনের উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, প্রচার সম্পাদক আকতার হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

Leave a Reply