সিসিক নির্বাচন ।। মনোনয়নপত্র বাতিল আরও ৫ কাউন্সিলর প্রার্থীর

সিলেট বিভাগ

সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন সোমবার মেয়র প্রার্থী ছাড়াও ১৯ থেকে ২৭নং সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ৭ থেকে ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হয়। এদিন ঋণখেলাপি, আয়-কর রিটার্ণ জমা না দেয়াসহ বিভিন্ন কারণে ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন সিলেট আঞ্চলিক নির্বাচন ও সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান। বাতিলকৃতদের মধ্যে চারজন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এবং একজন সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী। তারা আপিলের সুযোগ পাবেন বলেও জানান তিনি।

যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন- ২৫নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আশিক আহমেদ, সংরক্ষিত ৭নং ওয়ার্ডের প্রার্থী শিবানী দেব রায় ও ক্ষমা রাণী দে, সংরক্ষিত ৮নং শারমীন আক্তার ও সংরক্ষিত ৯নং ওয়ার্ডের আছমা বেগম।

এর আগে রোববার ২৭টি সাধারণ ওয়ার্ডের প্রথম ১৭টি এবং ৯টি সংরক্ষিত ওয়ার্ডের প্রথম ৬টির কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হয়। এদিন ঋণখেলাপি, আয়-কর রিটার্ণ জমা না দেয়াসহ বিভিন্ন কারণে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাতিলকৃতদের মধ্যে তিনজন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এবং সাতজন সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী। সবমিলিয়ে বাতিল হওয়া প্রার্থীদের সংখ্যা ১৫।

আগামী ৩০ জুলাই সিসিক নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply