সিসিক নির্বাচনে প্রার্থী বাছাইয়ে বাদ পড়লে ৩ মেয়র

সিলেট বিভাগ

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন সোমবার মেয়র পদের ৯ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। বাছাই শেষে তিনজন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। তারা তিনজনই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন। বাতিল হওয়া প্রার্থীরা হলেন- এহসানুল হক তাহের, কাজী জসিম উদ্দিন ও মোক্তাদির হোসেন তাপাদার।

সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিসিকের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘সোমবার দুপুর ১২টা থেকে মেয়র পদে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়। এসময় মনোনয়নের সঙ্গে জমা দেওয়া ৩০০ ভোটারের নাম-ঠিকানার সাথে সংযুক্ত ভোটার নম্বর মিল না থাকায় ওই তিন জনের মনোনয়নপত্র বাতিল করা হয়।’

তিন প্রার্থীর মনোনয়ন বাতিলের পর সিসিক নির্বাচনে মেয়র পদে টিকে রইলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী, বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম, মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য ডা. মোয়াজ্জেম হোসেন ও সিপিবি-বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর।

এর আগে রোববার যাচাই-বাছাইয়ের প্রথম দিনে চার নারীসহ ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। এর মধ্যে সংরক্ষিত কাউন্সিলর পদে তিন ও সাধারণ কাউন্সিলর পদে একমাত্র নারী প্রার্থীসহ সাতজনের মনোনয়ন বাতিল করা হয়।

Leave a Reply