আর্জেন্টিনার বিরুদ্ধে ৪-৩ গোলের জয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

খেলার খবর

মস্কো : শেষ ষোলোর প্রথম ম্যাচে মুখোমুখি আর্জেন্টিনার বিরুদ্ধে ৪-৩ গোলে জয় লাভ করে কোয়ার্টার ফাইনালে উঠে গেল ফ্রান্স। শুরুতেই পিছিয়ে পড়ে দুর্দান্তভাবে ফিরে এসেছিল আর্জেন্টিনা। এরপর আবার এগিয়েও যায় আর্জেন্টিনা। কিন্তু দুর্দান্ত ফ্রান্স পরপর তিনটি গোল করে জয় লাভ করে।

শনিবার রাতে (বাংলাদেশ সময় ৮ টায়) কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে কাজান অ্যারেনায় মুখোমুখি হয়েছে ফ্রান্স ও আর্জেন্টিনা। ১৩ মিনিটে আন্তোয়ান গ্রিয়েজমানের পেনাল্টি গোলে এগিয়ে গেছে ফরাসিরা। রোহো আর্জেন্টিনার ডিবক্সে কিলিয়ান এমবাপেকে ফাউল করলে স্পট কিক পায় ফ্রান্স।

শুরু থেকে ফ্রান্স চেপে ধরেছে আর্জেন্টিনাকে। ৯ মিনিটে গ্রিয়েজমানের দুর্দান্ত ফ্রি কিক গোলবারে লেগে ফিরে আসে। তার ২ মিনিট পর এমবাপে বল নিয়ে বক্সে ঢুকলে রোহোর ধাক্কায় পড়ে যান পিএসজি তারকা। ১২ গজ দূর থেকে গোলপোস্টের মাঝখান দিয়ে লক্ষ্যভেদ করেন গ্রিয়েজমান। ১৯ মিনিটে আবারও বিপজ্জনক জায়গায় আর্জেন্টিনার ফাউলের শিকার হন এমবাপে। এবার একেবারে ডিবক্সের ঠিক বাইরে তাকে ফেলে দেন তাগলিয়াফিকো। পগবার ফ্রি কিক ক্রসবারের উপর দিয়ে চলে যায়।

‘সি’ গ্রুপে ডেনমার্কের বিপক্ষে গোলশূন্য ড্র ম্যাচে বিশ্রাম দেওয়া খেলোয়াড়দের ফিরিয়েছেন ফরাসি কোচ দিদিয়ের দেশম।

আর্জেন্টিনার আগের একাদশ অপরিবর্তিত রাখতে চেয়েছিলেন কোচ হোর্হে সাম্পাওলি। কিন্তু গনসালো হিগুয়েইনকে বাদ দিয়েছেন তিনি। তার বদলে একাদশে একটি পরিবর্তন এসেছে ক্রিস্তিয়ান পাভনকে রাখায়।

ফ্রান্স একাদশ : হুগো লরিস, পাভার্ড, ভারানে, উমতিতি, হার্নান্দেস, কাঁতে, পগবা, এমবাপে, গ্রিয়েজমান, মাতুইদি, জিরুদ।

আর্জেন্টিনা একাদশ : আরমানি, তাগলিয়াফিকো, রোহো, ওতামেন্দি, মেরকাদো, দি মারিয়া, বানেগা, মাসচেরানো, এনসো, পাভন, মেসি।

Leave a Reply