সিলেট নগরীতে পুলিশ ছাত্রদল মুখোমুখি সংঘর্ষ,গুলি,গ্রেফতার ১৫

সিলেট বিভাগ

২৩ জুন ২০১৮, শনিবার : সিলেটে পুলিশের সাথে ছাত্রদলের সংঘর্ষের ঘটনা ঘটেছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটে জেলা ও মহানগর ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের হওয়ার কথা ছিল। কিন্তু মিছিলের পূর্বে পুলিশী বাধায় পন্ড হয়ে যায় তাদের কর্মসূচি। খালেদা জিয়ার মুক্তির দাবীতে ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের হওয়ার কথা ছিল।

আজ শনিবার বিকেল ৩টার দিকে নগরীর কাজিরবাজারে মিছিল থেকে মাইক নিয়ে যায় পুলিশ। এসময় পুলিশের সাথে কথাকাটাটির এক পর্যায়ে ধস্তাধস্তি ও পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রদল নেতাকর্মীরা। এসময় ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে পুলিশ টিয়ারশেল ও গুলি ছুড়ে। ঘটনাস্থল থেকে প্রায় ১৫জন ছাত্রদল নেতাকর্মীকে আটক করে পুলিশ।

অন্যদিকে একটি বিশ্বস্থসূত্র জানিয়েছে, পুলিশ বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরের বাসার ভিতর থেকেও কয়েকজন ছাত্রদল নেতাকর্মীকে আটক করেছে।
আটককৃতদের মধ্যে রয়েছেন সিলেট জেলা বিএনপির ক্রীড়া সম্পাদক আনোয়ার হোসেন মানিক, জেলা বিএনপির সদস্য ও সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি চৌধুরী মোহাম্মদ সুহেল, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম-সম্পাদক আফসর খান, রাহিয়ান চৌধুরী রাহি’সহ বেশ কয়েকজন নেতাকর্মী।

এছাড়াও খন্দকার আব্দুল মুক্তাদিরের বাসার দেয়াল ও ছাদ বেয়ে অনেক নেতাকর্মীকে পালিয়ে যেতে দেখা যায়। ছাদ বেয়ে পালানোর সময় বেশ কয়েক জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতরা নগরীর বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলেও জানা গেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪০ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ এবং এ ঘটনায় ১৪/১৫ জনকে আটকের বিষয়টি এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার মুহম্মদ আব্দুল ওয়াহাব নিশ্চিত করেছেন।

Leave a Reply