শেষ ম্যাচের আগেই আর্জেন্টিনার কোচ হচ্ছেন বুরুচাগা!

খেলার খবর

মস্কো : ক্রোয়েশিয়ার বিপক্ষে বাজেভাবে হারের পর আর্জেন্টিনার গৃহবিবাদ এখনও তুঙ্গে। দেশটির গণমাধ্যমের খবরে জানা যায়, লিওনেল মেসির সাথে কোচ হোর্হে সাম্পাওলির দ্বন্দ্বেই নাকি দলের এমন ভরাডুবি হয়েছে।

এ কারণে ক্রোয়েশিয়ার ম্যাচের পর জোর গুঞ্জন, সাম্পাওলির অধীনে বিশ্বকাপের তৃতীয় ম্যাচ খেলতে চান না আর্জেন্টাইন খেলোয়াড়রা। ফলে বরখাস্ত হতে যাচ্ছেন সাম্পাওলি। আর নাইজেরিয়ার বিপক্ষের ম্যাচের আগেই নতুন কোচ হিসেবে নিয়োগ পাচ্ছেন হোর্হে বুরুচাগা।

শুক্রবার (২২ জুন) প্রথম প্রহরে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে যাওয়ার দশা আর্জেন্টিনার। তাদের নক আউট পর্ব ঝুলে আছে অনেক ‘যদি’ ‘কিন্তু’র ওপর। প্রথম ম্যাচেও নবাগত আইসল্যান্ডের বিপক্ষে জয়শূন্য থেকেছে তারা। ওই হারের পর থেকেই চাউর—বিদ্রোহ শুরু হয়ে গেছে আর্জেন্টিনা দলে। সাম্পাওলিকে আর কোচ হিসেবে চান না মেসিরা।

সেবাস তেম্পোনি নামে এক ক্রীড়া সাংবাদিকের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে মুনদো অ্যালবিসেলেস্তি। সেবাস তেম্পোনির টুইটার থেকে জানা যায়, আর্জেন্টিনার খেলোয়াড়রা নাকি নিজেদের মধ্যে মিটিং করেছে। তারা নাইজেরিয়ার বিপক্ষে সাম্পাওলির অধীনে খেলতে চায় না। তার বদলে বুরুচাগাকে কোচ হিসেবে চেয়েছে তারা। বুরুচাগা ১৯৮৬ সালে বিশ্বকাপ ফাইনালে ম্যারোডোনার সাথে আর্জেন্টিনার হয়ে জয় সূচক গোল করেছিলেন।

সাম্পাওলির সাথে মেসিদের দ্বন্দ্ব এতটাই প্রকট হয়েছে যে, তাকে বরখাস্ত না করলে নাইজেরিয়ার বিপক্ষে খেলবেন না তারা। এমনকি অবসরের হুমকিও দিয়েছেন দলের সিনিয়র কয়েকজন ফুটবলার। এর প্রেক্ষিতে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন সাম্পাওলিকে বরখাস্তের উদ্যোগ নিয়েছে। নাইজেরিয়ার ম্যাচের আগেই আর্জেন্টিনার কোচের চেয়ারে বসতে পারেন বুরুচাগা।

গণমাধ্যমে আরো খবর, আর্জেন্টিনা দলে নাকি চলে মেসির শাসন। এ নিয়ে সাম্পাওলির সাথে দ্বন্দ্ব তার। সেই দ্বন্দ্বের জেরেই বিশ্বকাপে আর্জেন্টিনা দলের এই করুণ চেহারা। এদিকে খোদ মেসির বিরুদ্ধেও সরব হয়েছে আর্জেন্টাইন গণমাধ্যমগুলো।

অবশ্য গত ম্যাচের পর অনেকেই পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসিকে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের আহ্বান জানিয়েছেন।

সূত্র : মুনদো অ্যালবিসেলেস্তি

Leave a Reply