বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করা হয় : প্রধানমন্ত্রী

জাতীয়

দেশের সব অর্জন আওয়ামী লীগের সময় অর্জিত হয়েছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের সব অর্জন আওয়ামী লীগের সময়েই। নিজেদের ভোগ বিলাস নয়, জনগনের সেবা করাই আওয়ামী লীগের রাজনৈতিক উদ্দেশ্য। তিনি আরো বলেন,দুর্নীতিকে গঠনতন্ত্রে এনে বিএনপি প্রমান করেছে তারা দুর্নীতিই তাদের নীতি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতা বিরোধীরা মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে দিয়েছিলেন। প্রধানমন্ত্রী বলেন, দেশ উন্নয়নের পথে হাটছে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশে কোন ভিক্ষুক থাকবে না। আমরা বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য কাজ করে যাচ্ছি। খুব শিগ্রই বাংলাদেশে কোন ভিক্ষুক থাকবেনা বলে আশা প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, আমরা ২০২১ সালের মধ্যে দেশকে ক্ষুদা ও দারিদ্রমুক্ত করার মধ্যমে সুবন্তজয়ন্তী পালন করব। দেশকে দারিদ্রমুক্ত করার জন্য সবচেয়ে বড় প্রতিবন্ধকতা হল জঙ্গিবাদ,সন্ত্রাস ও মাদক। যা বিএনপির সময় সারাদেশে ছড়িয়ে দেওয়া হয়েছে। তাই দেশকে সন্ত্রাস,মাদক ও জঙ্গিবাদ মুক্ত করার লক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর যে অভিযান চলছে তা অব্যহত থাকবে বলেও ঘোষনা দেন প্রধানমন্ত্রী।

বিস্তারিত আসছে…

Leave a Reply