বানিয়াচংয়ে পারিবারিক বিরোধে যুবক খুন

সিলেট বিভাগ

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বড়ইউড়ি ইউনিয়নের রাজাপুর গ্রামে সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের বিরোধকে কেন্দ্র করে নুরুল হক (৩২) নামে এক যুবক খুন হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও দুই যুবক।

শুক্রবার (২২ জুন) সিলেটের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নুরুল হক উপজেলার বড়ইউড়ি ইউনিয়নের রাজাপুর গ্রামের নওয়াব উল্লার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, রাজাপুর গ্রামের নওয়াব উল্লা এবং তার ছোট ভাই মাওলানা আব্দুল্লার মধ্যে বাড়ির সম্পত্তি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে বৃহস্পতিবার (২১ জুন) রাত ৯টায় তাদের বাড়িতে সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিরোধ নিষ্পত্তির প্রচেষ্টা চলাকালে কথা কাটাকাটি শুরু হলে মাওলানা আব্দুল্লার স্ত্রী আতিকা বেগম কাঠের লাকড়ি দিয়ে নওয়াব উল্লার ছেলে নুরুল হকের মাথায় আঘাত করলে সে গুরুতর আহত হয়।

আহত অবস্থায় নুরুল হককে উদ্ধার করে সিলেটের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হলে তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। শুক্রবার (২২ জুন) দুপুরে তার মৃত্যু হয়।

সালিশে হট্টগোল শুরু হলে মাওলানা আব্দুল্লার দুই ছেলে শফি আহমেদ এবং তকি আহমেদ আহত হয়। তাদের হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হক জানান, সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নুরুল হকের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

Leave a Reply