আহমেদ মুসার জোড়া গোলে জয়ের দ্বারপ্রান্তে নাইজেরিয়া

খেলার খবর

মস্কো : আহমেদ মুসার জোড়া গোলে জয়ের দ্বারপ্রান্তে নাইজেরিয়া। ম্যাচের ৭৪ মিটিটের মধ্যেই আহমেদ মুসা চমৎকার জোড়া গোলে আইসল্যান্ডের বিরুদ্ধে এগিয়ে গেছে নাইজেরিয়া। নাটকীয় কিছু না হলে জয় নিয়ে ফিরবে আহমেদ মুসার দল।

ভলগোগ্রাদ এরেনায় এই ম্যাচের প্রভাব বিস্তার করে খেলেছে নাইজেরিয়াই। কিন্তু আক্রমণ সবচেয়ে বেশি শানিয়েছে আইসল্যান্ডই। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে আইসল্যান্ডের ফুটবলাররা। নাইজেরিয়া পাল্টা আক্রমণ করেছে। কিন্তু আক্রমণ আর পাল্টা আক্রমণের এই ম্যাচের প্রথমার্ধ শেষ পর্যন্ত শেষ হয়েছে গোলশূন্য সমতায়।

এরপর আহমেদ মুসা চমৎকার গোলে আইসল্যান্ডের বিরুদ্ধে এগিয়ে গেল নাইজেরিয়া। আবার ৭৪ মিনিটে সেই আহমেদ মুসা গোল করে জয়ের দ্বারপ্রান্তে নাইজেরিয়াকে নিয়ে যায়।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনার মত দলকে ১-১ গোলে ঠেকিয়ে দিয়েছে আইসল্যান্ড। অন্যদিকে ক্রোয়েশিয়ার কাছে ২-০ গোলে হেরেছে নাইজেরিয়া। এ কারণে, আইসল্যান্ডের বিপক্ষে নাইজেরিয়ার এই ম্যাচটি বাঁচা-মরার। হারলেই বিদায় নিশ্চিত তাদের।

এমন সমীকরণ সামনে রেখে খেলতে নেমে ম্যাচের শুরুতেই নাইজেরিয়ার গোলমুখে আক্রমণ আইসল্যান্ডের। ৩ মিনিটেই ফ্রি-কিক থেকে দারুণ এক শট নেন জিলফি সিগার্ডসন। কিন্তু একেবারে পোস্টের বাম কোপে লাফিয়ে উঠে সেই বলটি তালুবন্দী করে নেন নাইজেরিয়ার গোলরক্ষক ফ্রান্সিস উঝো। বেঁচে যায় নাইজেরিয়া।

৬ষ্ঠ মিনিটেই আলফ্রেড ফিনবোগাসনের ক্রস থেকে বল পেয়ে দুর্দান্ত শট নেন সিগার্ডসন। কিন্তু এই বলটিও ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন নাইজেরিয়া গোলরক্ষক।

৩৪ মিনিটে দারুণ সুযোগ পেয়েছিলেন বিরকির জানারসন। বোদভার্সনের কাছ থেবে বল পেয়েছিলেন জানারসন। বক্সের বাম প্রান্ত থেকে ডান পায়ের দারুণ এক শট নিয়েছিলেনও তিনি। কিন্তু তার শটটি চলে যায় পোস্টের ওপর দিয়ে।

নাইজেরিয়া একাদশ : ফ্রান্সিস উঝো (গোলরক্ষক) (২৩), উইলিয়াম ট্রুস্ট-একং (৫), কেনেথ ওমেরো (২২), লিওন বালোগান (৬), ওঘেনেকারো ইতেবো (৮), উইলফ্রেড এনদিদি (৪), জন অবি মিকেল (১০) (অধিনায়ক), ব্রায়ান ইদু (২), ভিক্টর মোসেস (১১), কেলেচি ইহেনাচো (১৪), আহমেদ মুসা (৭)।

আইসল্যান্ডের একাদশ : হ্যানেস হ্যালডারসন (১) (গোলরক্ষক), র্যাগনার সিগার্ডসন (৬), ক্যারি আরনার্সন (১৪), হোর্ডার ম্যাগনাসন (১৮), বিরকির মার সায়েভারসন (২), অ্যারোন গানারসন (১৭), জিলফি সিগার্ডসন (১০), বিরকির জারনাসন (৮), রুরিক জিলাসন (১৯), জন বোদভার্সন (২২), আলফ্রেড ফিনবোগাসন (১১)।

Leave a Reply