হবিগঞ্জে ফেসবুকে কাবা শরীফ নিয়ে কটুক্তি, যুবক আটক

সিলেট বিভাগ

হবিগঞ্জে সদর উপজেলার লোকড়ায় পবিত্র কাবা শরীফের উপর মুর্তি স্থাপন করে ধর্মকে নিয়ে ফেসবুকে কটুক্তি করার অভিযোগে রিংকু সূত্রধর (২০) নামে এক যুবকে আটক করে পুলিশে দিয়েছে জনতা।

সে বামকান্দি গ্রামের রঞ্জিত সূত্রধরের পুত্র।

গতকাল শনিবার বেলা ১১ টার দিকে স্থানীয় লোকজন রিংকুকে আটক করে গণধোলাই দিয়ে আটকে রাখা হয়। পরে পুলিশকে খবর দিলে কোর্ট স্টেশন পুলিশ ফাড়ির ইনচার্জ গোলাম কিবরিয়া ঘটনাস্থলে পৌছে তাকে আইনের আওতায় এনে শাস্তি দিবে বলে আশ্বস্থ করলে তাকে পুলিশের হাতে তুলে দেয় জনতা।

স্থানীয়রা জানায়, রিংকু কয়েকদিন ধরে পবিত্র কাবা শরীফের উপর মুর্তি স্থাপন করে বিভিন্ন কুটক্তিপূর্ণ স্ট্যাটাস দিয়ে ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে দেয়। বিষয়টি নিয়ে এলাকার ধর্মপ্রান মুসলমানদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া ও উত্তেজনা দেখা দেয়। পরে তার সিদ্ধান্ত নেয় তাকে ধরার জন্য। গতকাল ওই সময় আব্দুল জলিলসহ কয়েকজন লোক তাকে আটক করে।

পুলিশের জিজ্ঞাসাবাদে রিংকু ঘটনার কথা প্রাথমিকভাবে স্বীকার করে। এ ব্যাপারে পুলিশ বাদি হয়ে রিংকুর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে।

এ ব্যাপারে ওসি মো. ইয়াছিনুল হক জানান, রিংকুর মোবাইল জব্দ করা হয়েছে এবং তথ্য প্রমান পাওয়া গেছে। আজ রবিবার তাকে কোর্টে প্রেরণ করে রিমান্ডের আবেদন করা হবে। রিংকু চলতি বছর এস.এস.সি পাশ করে এবং স্থানীয় লোকড়া বাজারে কম্পিউটারের ব্যবসা করে আসছে।

  •  
  •  

Leave a Reply