বেয়াইয়ের মতো এমপি বদিও ছাড় পাবে না : ওবায়দুল কাদের

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, মে ২৬, ২০১৮

বেয়াইয়ের মতো এমপি বদিও ছাড় পাবে না : ওবায়দুল কাদের

সাভার :  ‘এমপি বদির বেয়াই যেমন ছাড় পায়নি। তেমনি অভিযোগ প্রমাণিত হলে বদিসহ আওয়ামী লীগ-বিএনপির কেউই ছাড় পাবে না’ বলে মন্তব্য সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার দুপুরে সাভারের আশুলিয়ার বাইপাইলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। এসময় মন্ত্রীর সড়ক সড়ক বিভাগের উধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর চলমান অভিযানকে জনগণ স্বতঃস্ফূর্তভাবে স্বাগত জানিয়েছে। কেবলমাত্র রাজনৈতিকভাবে মতলববাজরা এ অভিযানের সমালোচনা করছে। মন্ত্রী বলেন, মাদকের সঙ্গে অস্ত্র, কালোটাকা সবই জড়িত। এই মাদক আগামী প্রজন্মকে ধবংস করছে।

পৃথিবীর বিভিন্ন দেশে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযানের উদাহরণ টেনে মন্ত্রী বলেন, ‘মাদক ব্যবসায়ীরা শক্তিশালী। অভিযান চলাকালে মাদক ব্যবসায়ীরা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের গুলি করবে আর তারা কি তখন জুঁই ফুলের গান গাইবে?’

এসময় প্রধানমন্ত্রীর চলমান ভারত সফর নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের করা সমালোচনার জবাব দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, ‘ফখরুল সাহেব কারা? যারা ভারতে গিয়ে লাল কার্পেটের সংবর্ধনা নিয়ে ঢাকায় ফিরে সাংবাদিকের বলেছিল, গঙ্গার পানি নিয়ে কথা বলতে তো ভুলেই গিয়েছিলাম? কিন্তু আমরা ভুলে যাইনি। আওয়ামী লীগের প্রতিনিধি হিসেবে আমরা সম্প্রতি ভারতে গিয়েও এ ব্যাপারে কথা বলেছি।’

ওবায়দুল কাদের বলেন, ‘আর প্রধানমন্ত্রী তো এবার দিল্লিও যাননি। গিয়েছেন শান্তিনিকেতনে ভিন্ন কর্মসূচিতে। সেখানে এ বিষয়ে আলোচ্যসূচী না থাকলেও তিস্তার পানি বণ্টন নিয়ে মমতা ব্যানার্জীর সঙ্গে আলোচনা করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠকে রোহিঙ্গা ইস্যুসহ তিস্তার প্রসঙ্গ যে আলোচনা হয়নি, তাই বা কি করে জানেন ফখরুল সাহেব?’

গতকাল পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ‘বাংলাদেশ ভবন’ উদ্বোধনের পাশাপাশি মোদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হন তিনি।

প্রধানমন্ত্রীর ভারত সফরে তিস্তা চুক্তির কোনো এজেণ্ডা না থাকলেও এবারের সফরে তিস্তা চুক্তির বিষয়ে অগ্রগতি হয়েছে। পশ্চিমবঙ্গের মমতা ব্যাণার্জীর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আছে বলেও জানান মন্ত্রী।

এ ছাড়া গতকাল শুক্রবার কক্সবাজার মেরিন ড্রাইভ থেকে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য আকতার কামালের (৪১) গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। নিহত কামাল এমপি বদির বড়বোন শামসুন্নাহারের দেবর। পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়ে, কামালকে গত বৃহস্পতিবার রাতে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়।