চলচ্চিত্র পৃথিবীর শক্তিশালী গণমাধ্যম : তথ্যমন্ত্রী

রাজনীতি

চলচ্চিত্র শিল্প মুক্তিযুদ্ধে বিশাল ভূমিকা রেখেছে বলে মন্তব্য করেছেন তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেছেন, সত্তরের দশকে নির্মিত চলচ্চিত্র রক্ষা করতে বাংলাদেশে একটা ফিল্ম আর্কাইভ নির্মাণ করা অত্যান্ত জরুরি ছিল। প্রধানমন্ত্রীর সহায়তায় আমরা সেটা নির্মাণ করতে পেরেছি।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন তথ্য সচিব আবদুল মালেক ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক শচীন্দ্র নাথ হালদার প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, আর্কাইভ হচ্ছে অতীতকে ধরে রাখা এবং বর্তমানকে ধারণ করার একটি অন্যতম মাধ্যম। কেউ চাইলে ইতিহাসও অদলবদল করতে পারে কিন্তু আর্কাইভ সঠিক ইতিহাস ধারন করে। নতুন আর্কাইভ ভবন নির্মান করা হয়েছে। সেটা পরিচালনার জন্য প্রয়োজনীয় জনবলও নিয়োগ করা হয়েছে।

বিএনপি-জামায়েতর সমালচনা করে তথ্যমন্ত্রী আরও বলেন, জঙ্গিরা রাষ্টীয় ক্ষমতায় যেন আর আসতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। সরকারের বিভন্ন দপ্তরে রাজাকার যুদ্ধাপরাধীদের অনুপ্রবেশ বন্ধ করতে হবে এবং চাকরিরত থাকলে তাদের খুঁজে বের করতে হবে। উন্নত বাংলাদেশ দেখতে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনার বিকল্প নেই।

Leave a Reply