বিএনপি’র জরুরি সংবাদ সম্মেলন আজ

রাজনীতি

আজ বৃহস্পতিবার এক জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিকেল ৩টায় এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিষয়টি জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

দেশের আর্থিক খাতে লুটপাটের শোচনীয় অবস্থা এবং দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি প্রসঙ্গে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় দলের স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

আরো পড়ুন…
খুলনা সিটি নির্বাচনে সেনা চায় বিএনপি
খুলনা : খুলনা সিটি করপোরেশন নির্বাচন ঘিরে পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হওয়ায় রবিবার প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু আবার সেনা মোতায়েনের দাবি জানাবেন।

তবে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী তালুকদার আবদুল খালেক সেনা মোতায়েনের দরকার নেই বলে জানিয়েছেন।

রবিবার সকালে নির্বাচনী প্রচারকালে প্রতিদ্বন্দ্বী দুই মেয়র পদপ্রার্থী তাদের এই মতামতের কথা জানান।

সকালে নগরীর ২২ নম্বর ওয়ার্ডের বাইতিপাড়া থেকে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু গণসংযোগ শুরু করেন।

এ সময় নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করেন, তিনি যখন গণসংযোগ করেন, তখন পাশেই আওয়ামী লীগের নেতাকর্মীরা নৌকা মার্কার পক্ষে মিছিল বের করে প্রচারে ব্যাঘাত ঘটানোর চেষ্টা করছেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর পরিবারের সদস্য নানা স্থানে বৈঠক করে নানাভাবে নির্বাচনকে প্রভাবিত করছেন।’

নির্বাচনে সেনা মোতায়েনের ব্যাপারে বিএনপির এই মেয়র পদপ্রার্থী বলেন, ‘জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে, আস্থা অর্জন করতে সিইসিকে অবশ্যই সেনা মোতায়েন করতে হবে। ভোটের সময় নির্বাচন কমিশনের (ইসি) সক্ষমতা বৃদ্ধির জন্য যেসব প্রশাসনিক কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হবে, তারা যেন সরকারদলীয় না হন।’

অন্যদিকে তালুকদার আবদুল খালেক সকালে খালিশপুর আলমনগরে গণসংযোগ শুরু করেন। এ সময় তিনি বলেন, সিইসি বলেছেন, স্থানীয় সরকার নির্বাচনে সেনা মোতায়েনের দরকার নেই। খুলনার মানুষ বিগত দিনে উন্নয়নবঞ্চিত হয়েছে, বিষয়টি মাথায় রেখে এবার তাকে ভোট দেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

এদিকে রবিবার বিকেলে দুটি অনুষ্ঠানে প্রতিদ্বন্দ্বী এই দুই প্রার্থীর মুখোমুখি হওয়ার কথা রয়েছে। এ ছাড়া বিকেল ৩টায় সিইসির সঙ্গেও প্রার্থীদের বৈঠক রয়েছে।

এদিকে গতকাল শনিবার রাতে নগরীর খালিশপুর ৭ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর পদপ্রার্থী সুলতান মাহমুদ পিন্টুর ওপর গুলিবর্ষণ ও বোমা হামলা ঘটনা ঘটে। তবে তিনি অল্পের জন্য রক্ষা পান। এ ঘটনায় পরে বিক্ষুব্ধ জনতার হাতে খালিশপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফ হোসেন লাঞ্ছিত হন।

সব মিলিয়ে ভোটের দিন যত ঘনিয়ে আসছে, উত্তপ্ত পরিস্থিতে শঙ্কা ততই ঘনীভূত হচ্ছে।

খুলনা সিটি করপোরেশনে ভোট হবে আগামী ১৫ মে। এ দিন গাজীপুর সিটি করপোরেশনেও ভোট হবে।

এ দুটি করপোরেশনেই বিগত নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগ প্রার্থীদের পরাজিত করে মেয়র পদে বিজয়ী হয়েছিলেন বিএনপির প্রার্থীরা। যদিও এবার দুটি সিটি করপোরেশনেই প্রার্থী পরিবর্তন করেছে বিএনপি।

Leave a Reply