রাত পোহালেই ভোট, ড. মাহাথির এগিয়ে

আন্তর্জাতিক

কুয়ালালামপুর: মালয়েশিয়ার নির্বাচনে জনপ্রিয়তার দিক থেকে মাহাথির মোহাম্মদ এগিয়ে থাকলেও রাত পোহালেই এই নির্বাচন নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

স্থানীয় নির্বাচন কমিশন বলছে, রাত পোহালেই মালয়েশিয়ার ১৪তম জাতীয় নির্বাচন। বুধবারের নির্বাচনকে ঘিরে ব্যস্ত সময় পার করছেন প্রধানমন্ত্রীর পদ প্রার্থী দু’দলের নেতারা। নির্বাচনের শেষ সময়ে এসে দু’দলের প্রধানরা জনপ্রিয়তা আর উন্নয়নকে কেন্দ্র করে দিচ্ছেন নানা ধরনের প্রতিশ্রুতি।

শেষ বেলায় নির্বাচনী প্রতিশ্রুতিতে ব্যস্ত সময় পার করছেন বর্তমান ক্ষমতাসীন দলের প্রধানমন্ত্রী নাজিব রাজাক। গণমাধ্যমের সামনে এক বক্তব্য তিনি বলেন, দেশে নতুন নেতৃত্বের প্রয়োজন নেই, নতুন নেতৃত্ব ছাড়াই মালেশিয়াকে সামনের দিকে এগিয়ে নেয়া হবে।

এদিকে বর্তমান সরকারের দুর্নীতির ইস্যুকে কাজ লাগিয়ে জোরে শোরে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন বিরোধী দলের প্রধান মাহাথির মোহাম্মদ।

জানা গেছে, ড. মাহাথির মোহাম্মদ ৪৩ দশমিক ৭ পয়েন্ট পেয়ে এগিয়ে আছেন। প্রধানমন্ত্রী নাজিব রাজাকের পক্ষে রয়েছে ৪০ দশমিক ৩ শতাংশ জনসমর্থন।

মালেশিয়ায় ২’শ ২২টি সংসদীয় আসন এবং ৫৮৭টি প্রাদেশিক আসনে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে ভোটারের সংখ্যা প্রায় দেড় কোটি।

Leave a Reply